ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

পুতিনের ওপর হামলার অভিযোগ অস্বীকার জেলেনস্কির

প্রকাশনার সময়: ০৪ মে ২০২৩, ০০:৪৬
ভ্লাদিমির পুতিন ও ভলোদিমির জেলেনস্কি

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যার উদ্দেশ্যে ক্রেমলিনে ড্রোন হামলা চালানোর অভিযোগ অস্বীকার করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

দ্য গার্ডিয়ান সূত্রে জানা গেছে, ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে এক সংবাদ সম্মেলনে জেলেনস্কি বলেন, ‘আমরা পুতিন বা মস্কোকে আক্রমণ করি না, আমরা আমাদের ভূখণ্ডে লড়াই করি।’

পুতিনের বাসভবন ক্রেমলিনে মঙ্গলবার রাতে দুটি ড্রোন দিয়ে হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেছে রাশিয়া। দেশটি বলেছে, দুটি ড্রোন দিয়ে ‘পরিকল্পিত সন্ত্রাসী হামলা’র মাধ্যমে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যার চেষ্টা করা হয়েছে।

তবে হামলার সময় ভ্লাদিমির পুতিন মস্কোর বাইরে নভো ওগারিয়োভো কার্যালয়ে ছিলেন এবং তিনি নিরাপদে আছেন বলেও জানায় সংবাদ সংস্থা রিয়া।

এক বিবৃতিতে ক্রেমলিন বলেছে, ক্রেমলিনে হামলাকারী ড্রোন দুটি ধ্বংস করে ভূপাতিত করা হয়েছে। তবে এতে কেউ হতাহত বা কোনো ক্ষয়ক্ষতিও হয়নি। প্রেসিডেন্ট পুতিন নিরাপদেই আছেন।

এর আগে রাষ্ট্রীয় একটি কোম্পানিকে তাদের মিসাইল উৎপাদন দ্বিগুণ করার আহ্বান জানিয়েছেন রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু। ইউক্রেনের সঙ্গে সংঘাতের জের ধরেই তিনি এই আহ্বান জানান। মস্কো এবং কিয়েভ যেভাবে সংঘাত চালিয়ে যাচ্ছে তাতে দুই পক্ষের সেনাবাহিনীই গোলাবারুদের সংকটে পড়ছে বলে ধারণা করা হচ্ছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শোইগু মঙ্গলবার শীর্ষ সামরিক কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে বলেন, রাষ্ট্রীয় মালিকানাধীন ট্যাকটিক্যাল মিসাইল করপোরেশন তাদের চুক্তি সময়মতো পূরণ করছে। তিনি বলেন, তবে এই মুহূর্তে সবচেয়ে কম সময়ের মধ্যে উচ্চ-নির্ভুল অস্ত্রের উৎপাদন দ্বিগুণ করা প্রয়োজন।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ