ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পাকিস্তানে চীনা নাগরিকদের লক্ষ্য করে আত্মঘাতী হামলা

প্রকাশনার সময়: ২১ আগস্ট ২০২১, ২০:১৯

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে শিয়া মুসলমানদের একটি মিছিলের কাছে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবারের ওই বিস্ফোরণে কমপক্ষে পাঁচজন প্রাণ হারিয়েছেন এবং আহত হয়েছেন আরও অন্তত ৩০ জন। এক প্রতিবেদেনে এই খবর দিয়েছে ভারতীয় সংবাদসংস্থা এএনআই।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রদেশের বাহাওয়ালনগর জেলার জেল রোড এলাকার কাছে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। আহতদের মধ্যে অনেক নারী ও শিশুও রয়েছে বলে জানিয়েছে চীনের সংবাদসংস্থা সিনহুয়া। ঘটনার পরপরই উদ্ধারকারী দল, পুলিশ এবং নিরাপত্তা বাহিনী ঘটনাস্থলে পৌঁছে আহতদের নিকটবর্তী হাসপাতালে স্থানান্তরিত করে।

এদিকে, বেলুচিস্তান সরকারের মুখপাত্র লিয়াকত শাহওয়ানি এক টুইটে জানান, এটি গোয়াদারে চীনা নাগরিকের গাড়িতে থেকে এই আত্মঘাতী হামলা চালানো হয়েছে।

শাহওয়ানি আরও বলেন, ‘বিস্ফোরণের কাছাকাছি খেলাধুলা করতে থাকা দুই শিশু মারা গেছে। গাড়িতে থাকা একজন চীনা নাগরিকসহ আহ্ত হয়েছেন আরও ৪ জন। ঘটনার পরপরই পুলিশ ও সিটিডি টিম ঘটনাস্থলে ছুটে যায়।’

পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মতে, গোয়াদার এক্সপ্রেসওয়ে দিয়ে যাওয়া চীনা নাগরিকদের বহনকারী যানবাহনের একটি কনভয়কে বিস্ফোরণ লক্ষ্য করা হয়। আর জিও নিউজের খবরে বলা হয়েছে, চীনা নাগরিকদের বহনকারী একটি কনভয়কে ‘পাকিস্তান সেনাবাহিনী এবং পুলিশ বাহিনী’ নিরাপত্তা দিয়ে নিয়ে যাওয়ার সময় বিস্ফোরণের এ ঘটনা ঘটে।

এর আগে গত জুলাইয়ে দেশটির দাসু জলবিদ্যুৎ প্রকল্পের একটি বাসে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় নয়জন চীনা নাগরিকসহ মোট ১৩ জন নিহত হয়েছিল। হামলার পর থেকে ওই প্রকল্পের দায়িত্বে থাকা চীনা সংস্থাটি সেখানে তাদের কাজ বন্ধ রেখেছে।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ