ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

রাশিয়ায় আশ্রয়কেন্দ্রে অগ্নিকাণ্ডে ২২ জনের মৃত্যু

প্রকাশনার সময়: ২৪ ডিসেম্বর ২০২২, ২১:৩৫

রাশিয়ায় সাইবেরিয়ার কেমেরোভো শহরের একটি ব্যক্তিগত আশ্রয়কেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ২২ জন নিহত হয়েছেন। শনিবার (২৪ ডিসেম্বর) এই হতাহতের কথা জানিয়েছেন রাশিয়ান কর্মকর্তারা।

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, আগুনে ভবনটির দ্বিতীয় তলা পুড়ে ছাই হয়ে যায়। তবে, ভবনটি আনুষ্ঠানিকভাবে বৃদ্ধাশ্রম হিসেবে নিবন্ধিত ছিল না।দেশটির কর্মকর্তারা বলেছেন, রাশিয়ায় অনেক ভবন অনুমোদন ছাড়াই বৃদ্ধাশ্রম হিসেবে কাজ করে। এর অর্থ হলো এগুলো ব্যক্তিগত সম্পত্তি হিসেবে বিবেচিত হবে।

প্রাথমিক প্রতিবেদনে বলা হয় মস্কো থেকে ৩ হাজার কিলোমিটার (১৯শ’ মাইল) পূর্বের একটি শহরের কাঠের বিল্ডিংটিকে নার্সিং হোম হিসাবে বর্ণনা করা হয়েছে। কিন্তু বড় অপরাধের তদন্ত করার পর দেশটির তদন্ত কমিটি বলেছিল যে এটি ‘জীবনের কঠিন পরিস্থিতিতে থাকা ব্যক্তিদের জন্য একটি অস্থায়ী বাসস্থান।’

কমিটি বলেছে- যে ভবনটি ভাড়া দেয়া ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। নিরাপত্তা বিধি লঙ্ঘনের কারণে একাধিক ব্যক্তির মৃত্যু হওয়ার জন্য তাকে অভিযুক্ত করা হয়েছে। কমিটির বিবৃতিতে তাকে চিহ্নিত করা হয়নি, তবে সংবাদ প্রতিবেদনে বলা হয়েছে যে তিনি একজন স্থানীয় পাদ্রী ছিলেন।

গভীর রাতে আগুন লাগার কারণ নির্ধারণ করা হয়নি। তবে তদন্ত কমিটি জানিয়েছে যে আগুন লাগার আগের দিন বাসিন্দারা আশ্রয়কেন্দ্র পরিচালককে বলেছিলেন যে ভবনের কয়লা চালিত বয়লারটি খারাপ ছিল।

অগ্নিকাণ্ডে আরও ছয়জন আহত হয়েছেন এবং দোতলা ভবনটি ধ্বংস হয়েছে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ