ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

নতুন বছরেই ঢাকায় দূতাবাস খুলছে আর্জেন্টিনা

প্রকাশনার সময়: ২২ ডিসেম্বর ২০২২, ১৫:২৩

দুই দেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তিতে ঢাকাতে দূতাবাস স্থাপনের ঘোষণা দিয়েছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লেখা এক চিঠিতে এই ঘোষণা দিয়েছেন তিনি। আর নতুন বছরেই ঢাকায় হচ্ছে এ দূতাবাস।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) ভোরে পার্শ্ববর্তী দেশ ব্রাজিলে বাংলাদেশ দূতাবাস থেকে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

ব্রাজিলে বাংলাদেশ মিশন জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে লেখা আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ স্বাক্ষরিত একটি চিঠি রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুন্নেসার কাছে হস্তান্তর করা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ২০২৩ সালে ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস খোলার মাধ্যমে দুই দেশের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে।

গত ২০ ডিসেম্বর এ বছর ফিফা বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা ফুটবল দলের প্রতি অকুণ্ঠ সমর্থনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশের জনগণকে ব্যক্তিগতভাবে ধন্যবাদ জানান আর্জেন্টিনার প্রেসিডেন্ট।

পুরো বিশ্বকাপজুড়ে আলবিসেলেস্তেদের জন্য বাংলাদেশিদের আন্তরিক সমর্থন এবং ফাইনালে তাদের জয়ের পর দেশজুড়ে ব্যাপক উদযাপন দেখে আর্জেন্টিনার প্রেসিডেন্ট ও জনগণ অভিভূত হয়েছে।

ব্রাজিলে বাংলাদেশ মিশন জানায়, চিঠিতে খেলাধুলা মানুষের মধ্যে বন্ধন ও সম্প্রীতি গড়ে তোলার একটি অর্থবহ ও শক্তিশালী মাধ্যম বলে উল্লেখ করেছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ