ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমল

প্রকাশনার সময়: ২৪ অক্টোবর ২০২২, ০৯:৩০

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা আরো কমেছে। একইসাথে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও।

সোমবার (২৪ অক্টোবর) সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ গেছেন ৩৯৫ জনের। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে দুই শতাধিক। এতে সারা বিশ্বে প্রাণহানির সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ লাখ ৮২ হাজার ৮২১ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯০২ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে ৪০ হাজারের বেশি। এতে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ২৯ লাখ ৯ হাজার ৭৪৪ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে তাইওয়ানে। অন্যদিকে দৈনিক মৃত্যুর তালিকায় শীর্ষে উঠে এসেছে রাশিয়া। এরপরই রয়েছে তাইওয়ান, ইতালি, জাপান ও ফিলিপাইন।

গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৩৬৫ জন ও মারা গেছেন ৬৫ জন। দেশটিতে এখন পর্যন্ত ৭৪ লাখ ৫০ হাজার ১৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১২ হাজার ৩২৩ জনের মৃত্যু হয়েছে।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৬৭২ জন ও মৃত্যু হয়েছে ৮৮ জনের। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৩ লাখ ৭২ হাজার ৯৩৫ জন ও প্রাণ গেছে ৩ লাখ ৮৯ হাজার ৫৩৭ জনের।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ