ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ডেঙ্গুতে মারা গেল আরো একজন

প্রকাশনার সময়: ০৪ নভেম্বর ২০২১, ২১:৩০

চলতি মাসের শুরুতেই ডেঙ্গুর প্রকোপ কিছুটা কম। তবে প্রতিদিনই ১৫০ জনের বেশি রোগী হাসপাতালে ভর্তি হচ্ছে। সবশেষ ২৪ ঘণ্টায়ও ডেঙ্গু জ্বরে হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে আরো ১৫৭ জন। একই সময়ে আরো একজনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় রোগী কমেছে ২০ জন। হাসপাতালে নতুন ভর্তি রোগীদের বেশিরভাগই রাজধানীর বাসিন্দা।

এদের মধ্যে ঢাকার হাসপাতালে ভর্তি হয়েছেন ১২২ জন এবং ঢাকার বাইরে ৩৫ জন রোগী। ডেঙ্গু আক্রান্তের এই হিসাব বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পরিসংখ্যানে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, চলতি মাসের ৪ দিনে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৬২২ জন। আর মারা গেছে ৪ জন। গড়ে প্রতিদিন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৫৫ জনের বেশি।

বৃহস্পতিবারের তথ্যমতে, ডেঙ্গু আক্রান্ত হয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৭৫৮ জন। ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৬০১ জন এবং অন্যান্য বিভাগে ১৫৭ চিকিৎসাধীন আছেন। নতুন ভর্তি হওয়া ১৫৭ জনের মধ্য ঢাকার সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৫৮ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৬৪ জন ভর্তি হয়েছে। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৩৫ জন।

স্বাস্থ্য অধিদফতরের পরিসংখ্যান অনুয়ায়ী, চলতি বছর ১ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত দেশে সরকারি হিসাবে ডেঙ্গু রোগীর সংখ্যা ২৪ হাজার ২৭৭ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২৩ হাজার ৪২৪ জন। আর চলতি বছরে মারা গেছেন ৯৫ জন। সরকারি হিসাবে এর মধ্যে দেশে অক্টোবরে ৫ হাজার ৬০৪ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং জুন মাসে ২৭২ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। আর অক্টোবরে ২২, সেপ্টেম্বরে ২৩ জন, আগস্টে ৩৪ জনের মৃত্যু হয়েছে। এর আগের সাত মাসে মারা যায় ১২ জন।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ