ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করছে ফিজিও টুডে

প্রকাশনার সময়: ২৩ অক্টোবর ২০২১, ১৪:৫০

ফিজিওথেরপি চিকিৎসক ও শিক্ষার্থীদের প্লাটফর্ম ফিজিও টুডের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। দেহ কমিউনিকেশনের উদ্যোগে প্রতিষ্ঠিত এই প্লাটফর্মটি ২০২০ সালের ২৩ অক্টোবর তাদের কার্যক্রম শুরু করে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে প্লাটফর্মটি আজ শনিবার ফ্রি ফিজিওথেরাপি কনসালটেন্সির আয়োজন করেছে।

গত ১ বছরে প্লাটফর্মটির সাথে প্রায় আড়াই হাজার চিকিৎসক ও শিক্ষার্থী যুক্ত হয়েছেন এবং ১০ জনের একটি দল নিয়মিত ফিজিওথেরাপি চিকিৎসা ও শিক্ষা বিষয়ে পরামর্শ দিয়ে যাচ্ছেন। এই দলের কন্টেন্ট তত্ত্বাবধায়ক ডা. মো. মাজিদুর রহমান বলেন, “ফিজিওথেরাপি একটি গবেষণাভিত্তিক চিকিৎসা পদ্ধতি। এই চিকিৎসা পদ্ধতিকে জনপ্রিয় করার জন্য নানা উদ্যোগ নিয়েছে ফিজিও টুডে। রোগীদের প্রতি আমাদের আহ্বান, সঠিক ফিজিওথেরাপি চিকিৎসা নিন, সুস্থভাবে জীবনযাপন করুন।”

এই প্লাটফর্মে বিশেষজ্ঞ ফিজিওথেরাপি চিকিৎসকদের তত্ত্বাবধানে ফিজিওথেরাপি সংশ্লিষ্ট নানান বিষয়ে কন্টেন্ট তৈরি করছেন ফিজিওথেরাপির শিক্ষার্থীরা। ফিজিও টুডের কন্টেন্ট ক্রিয়েটর সিআরপির একাডেমিক শিক্ষা প্রতিষ্ঠান বিএইচপিআইতে স্নাতক অধ্যায়নরত তানজিলা ইসলাম শূচী বলেন, “ফিজিও টুডে অসাধারণ একটি জায়গা। এখানে অনেক শিক্ষক ও বন্ধু পেয়েছি যারা বইয়ের বাইরে সৃজনশীল নানান বিষয়ে দক্ষতা বৃদ্ধিতে সহযোগিতা করেন। ”

ফিজিও টুডের প্রতিষ্ঠা বার্ষিকীর এই দিনে ফিজিও টুডের পার্টনার প্রতিষ্ঠানগুলো ফ্রি কনসালটেন্সি সেবা প্রদান করছে আজ। যে প্রতিষ্ঠানগুলো থেকে সেবা পাওয়া যাচ্ছে সেগুলো হচ্ছে ফিজিওকেয়ার, রিঅ্যাকটিভ ফিজিওথেরাপি, হেলদি হোম, রিব্যালেন্স ফিজিওথেরাপি, কেয়ার অ্যান্ড কিউর ফিজিওথেরাপি, ডায়নামিক ফিজিওথেরাপি, সেফ ফিজিওথেরাপি। বিস্তারিত জানা যাবে ফিজিও টুডের (facebook.com/physiotoday) পেজ থেকে।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ