ঢাকা, বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬

ডেঙ্গুতে আরও ২ মৃত্যু

প্রকাশনার সময়: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৩২

দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে ১৩৮ জনে দাঁড়াল। এ ছাড়া গত একদিনে মশাসংক্রান্ত রোগটি নিয়ে ৮৫৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বুধবার (২৫ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে মৃত দুজনের মধ্যে একজন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বাসিন্দা। এ ছাড়া ডেঙ্গুতে মারা যাওয়া অপরজন ঢাকা সিটির বাইরের বাসিন্দা।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, চলতি বছরের প্রথম দিন থেকে বুধবার পর্যন্ত ডেঙ্গুতে মোট ১৩৮ জনের মৃত্যু হয়েছে। আর এই সময়ে মশাসংক্রান্ত রোগটি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৬ হাজার ৫৫৫ জন। এরমধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায়। ডিএসসিসিতে মশাসংক্রান্ত রোগটিতে চলতি বছর মোট ৭৭ জনের মৃত্যু হয়েছে।

অন্যদিকে চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) ১৮ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি এই সময়ে চট্টগ্রাম বিভাগে ১৮ জন, বরিশাল বিভাগে ১৩ জন ছাড়াও ঢাকা ও খুলনা বিভাগে ৫ জন করে মোট ১০ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকা ও ময়মনসিংহ বিভাগে একজন করে মোট দুজন ডেঙ্গুতে মারা গেছেন।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ