ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

বিএমডিসি ছাড়া চিকিৎসা ভুল হয়েছে বলার অধিকার কারও নেই: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশনার সময়: ০১ মে ২০২৪, ১৮:৪৮ | আপডেট: ০১ মে ২০২৪, ১৮:৫৬

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, 'ভুল চিকিৎসা বলার অধিকার আমারও নেই, কারও নেই। ভুল চিকিৎসা বলার অধিকার একমাত্র (বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল) বিএমডিসির। ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকের ওপর যেভাবে আক্রমণ হয়, সেটা খুবই ন্যক্কারজনক।

বুধবার (১ মে) সকালে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সে অনুষ্ঠিত ১২তম আন্তর্জাতিক এবং দ্বিতীয় এসিএনএস-বিএসএনএস হাইব্রিড কনফারেন্স ও ক্যাডাভেরিক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, 'চিকিৎসকদের সুরক্ষা আইন আমি পাস করাবোই, যেভাবেই হোক। এর জন্য যত কিছু করতে হয়...কারণ আমার একটা দায়িত্ব চিকিৎসকদের সুরক্ষা দেওয়া। সেই সঙ্গে রোগীদের সুরক্ষা দেওয়ার দায়িত্ব কিন্তু আমার। কোনো চিকিৎসকের অবহেলা আমি সহ্য করব না।'

'যে কয়টি ঘটনা আমি মন্ত্রী হওয়ার পরে আমার নজরে এসেছে, প্রত্যেকটাতেই আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করে প্রথমেই বলেছি, অ্যারেস্ট করতে হবে। কারণ এটা কিছুতেই মেনে নেওয়া যায় না যে, একজন চিকিৎসককে ভুল চিকিৎসার নাম করে এভাবে মারধর। বিশেষ করে আমাদের দুএকটা মেয়ের ওপরও অ্যাটাক করা হয়েছে, এটা মেনে নেওয়া যায় না,' বলেন তিনি।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ