ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

সাঈদীর মৃত্যুতে যে ব্যাখ্যা দিল বিএসএমএমইউ

প্রকাশনার সময়: ১৬ আগস্ট ২০২৩, ১৭:০৫ | আপডেট: ১৬ আগস্ট ২০২৩, ১৭:১১
ফাইল ছবি

দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুকে কেন্দ্র করে প্রেস রিলিজের মাধ্যমে ব্যাখা দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়((বিএসএমএমইউ)।

বুধবার (১৬ আগস্ট) এ ব্যাখা দেয় তারা।

প্রেস রিলিজে বলা হয়, গত ১৩ আগস্ট রাত সাড়ে ১০ টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ইমারজের্ন্সি বিভাগে কাশিমপুর কারা কর্তৃপক্ষ থেকে দেলোয়ার হোসাইন সাঈদীকে ভর্তি শুরু থেকে পরবর্তী সকল চিকিৎসা বিধি সম্মতভাবে আন্তর্জাতিক প্রাকটিস অনুসরণ করে সম্পন্ন করা হয়। তার চিকিৎসায় অত্র হাসপাতালে সংশ্লিষ্ট সকল চিকিৎসা দানকারী বিশেষজ্ঞ অধ্যাপকগণ সঠিকভাবে তাদের পেশা দায়িত্ব পালন করেন।

আরও বলা হয়, পরদিন ১৪ আগস্ট বিকেল ৬ টা ৪৫ মিনিটে তার সাডেন কার্ডিয়াক এরেস্ট হয়। তার এডভান্স কার্ডিয়াক লাইফ সাপোর্ট প্রটোকল অনুযায়ী চিকিৎসা চলতে থাকে। কিন্তু দুর্ভাগ্যবশত এদিন রাত ৮ টা ৪৫ মিনিটে তিনি মৃত্যুবরণ করেন। এই রোগে গতিপ্রকৃতি, চিকিৎসা ও সম্ভাব্য পরবর্তী পরিণতি সম্পর্কে তার সন্তান মাসুদ সাঈদী সম্যকভাবে জ্ঞাত আছেন।

এর আগে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর চিকিৎসা দেওয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসক এস এম মোস্তফা জামানকে হত্যার হুমকি দেওয়া হয়।

মঙ্গলবার (১৫ আগস্ট) রাতে এ বিষয়ে ভুক্তভোগী ওই চিকিৎসক রাজধানীর ধানমন্ডি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ