ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

হোয়াটসঅ্যাপকে টেক্কা দিতে নতুন ফিচার আনলো টেলিগ্রাম

প্রকাশনার সময়: ০৩ ডিসেম্বর ২০২৩, ১৬:২২

প্রাইভেসি পলিসি নিয়ে নানা তথ্য প্রকাশ্যে আসায় হোয়াটসঅ্যাপের প্রতিযোগী হিসেবে জায়গা দখল করছে টেলিগ্রাম। হোয়াটসঅ্যাপের ভরা জোয়ারেও ধীরে ধীরে জনপ্রিয়তা বাড়ছে টেলিগ্রামের। স্বাভাবিক ভাবেই বাড়ছে প্রতিযোগিতাও।

গত সেপ্টেম্বরে হোয়াটসঅ্যাপের সঙ্গে টক্কর দিতে টেলিগ্রাম চ্যানেলে আনা হয়েছে কমিউনিটি ফিচার। দুটিতেই আনলিমিডিটেড ফলোয়ারদের কাছে মেসেজ পাঠানোর সুযোগ দেওয়া হয়েছে। কিন্তু লড়াইয়ে এগিয়ে যেতে টেলিগ্রাম আবারও যুক্ত করলো নতুন ফিচার।

এবার ব্যবহারকারীদের কাছে সুযোগ আগ্রহ অনুযায়ী সম্ভাব্য চ্যানেল খুঁজে নেওয়ার। প্রিমিয়াম ব্যবহারকারীরা এখন তাদের পছন্দের যেকোনো চ্যানেলকে বুস্ট করতে পারবে। চাইলে আপগ্রেডও করতে পারবে। আর সেই সঙ্গে বুস্টের উপরে নির্ভর করে ইমোজিও পাবেন তারা।

মূলত আগে চ্যানেলগুলোর যে বৈশিষ্ট্য ছিল টেলিগ্রাম কর্তৃপক্ষের মতে অনেক দুর্বল ছিল। বিশেষ করে অডিয়েন্সের এনগেজমেন্টকে বোঝার ক্ষেত্রে উন্নতির লক্ষ্যে এই নতুন পদক্ষেপ নেয়া হয়েছে। উপহার কিংবা প্রিমিয়ার সাবস্ক্রিপশনের মতো অফার দিয়েও ব্যবহারকারীদের উৎসাহিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, টেলিগ্রাম হোয়াটসঅ্যাপের থেকে অপেক্ষাকৃত নতুন হওয়া সত্ত্বেও খুব দ্রুত নজর কেড়েছে। বিশেষত, হোয়াটসঅ্যাপের প্রাইভেসি পলিসি নিয়ে বিতর্ক বাঁধার সময় হু হু করে বেড়েছিল টেলিগ্রামের ইউজার সংখ্যা। পরে জুকারবার্গের সংস্থা নতুন করে লড়াইয়ে নামে। সেই লড়াইয়ে এগিয়ে যেতেই এবার ইউজারদের এনগেজ করতে নতুন পরিকল্পনা করল। এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ