ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

মিটিংয়ের ধারণকৃত ভিডিও সম্পাদনার সুযোগ চালু করলো জুম

প্রকাশনার সময়: ১০ নভেম্বর ২০২৩, ১৮:২৯

বর্তমানে জুম অ্যাপের মাধ্যমে অনলাইনে নিয়মিতই বিভিন্ন সভা-সমিতির মিটিং করে থাকেন অনেকেই। বিভিন্ন গুরুত্বপূর্ণ অনলাইন ক্লাসও করেন কেউ কেউ। অনলাইনের এই সভা বা ক্লাসের পুরো ভিডিও ধারণ করা বেশ সময়সাপেক্ষ বিষয়। এ সমস্যা সমাধানে ‘জুম ক্লিপস’ সুবিধা চালু করেছে এ জুম।

তথ্য অনুযায়ী, অনলাইনে সভা চলাকালে জুম ক্লিপসের মাধ্যমে সহজেই ভিডিও ধারণ করা যাবে। ধারণ করা ভিডিও ব্যবহারকারীদের ম্যানেজমেন্ট সিস্টেমে স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষণ হবে। ফলে ভিডিওগুলো কোন কোন ব্যক্তি দেখতে পারবেন, তা উল্লেখ করলেই নির্বাচিত ব্যক্তিরা সেগুলো অনলাইনে দেখতে পারবেন। চাইলে ভিডিওগুলো যেকোনো সময় জুম সভায় অংশ না নেওয়া পরিচিত ব্যক্তি বা সহকর্মীদের পাঠানো যাবে।

জুম ক্লিপসের মাধ্যমে ভিডিওতে অপ্রাসঙ্গিক কোনো তথ্য বা ছবি থাকলে, সেগুলো সম্পাদনাও করা যাবে। ফলে ব্যস্ততার কারণে অংশ নিতে না পারা ব্যক্তিদের সভার উল্লেখযোগ্য অংশের ভিডিও সহজেই দেখানো যাবে।

জুম ক্লিপস বেসিক সংস্করণে সর্বোচ্চ দুই মিনিট দৈর্ঘ্যের পাঁচটি ভিডিও সংরক্ষণ করা যাবে। অপর দিকে অর্থের বিনিময়ে জুম ক্লিপস প্লাস সংস্করণ ব্যবহার করলে আকারে বড় ও বেশি ভিডিও ধারণ করার সুযোগ মিলবে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ