ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

নতুন চমক আনলো হোয়াটসঅ্যাপ

প্রকাশনার সময়: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৫৭

ব্যবহারকারীদের সুবিধার জন্য একের পর এক নতুন ফিচার আনছে বিশ্বব্যাপী জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। এবার আরও একটি ফিচার নিয়ে হাজির এই অ্যাপটি। যার মাধ্যমে হোয়াটসঅ্যাপে বিরক্তিকর বার্তা স্বয়ংক্রিয়ভাবে ব্লক হয়ে যাবে।

বার্তা বিনিময়ের পাশাপাশি অডিও ও ভিডিও কল করার সুযোগ থাকায় ব্যক্তিগত বা অফিসের কাজের জন্য খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে হোয়াটসঅ্যাপ। তবে মাঝে মাঝে অচেনা নম্বর থেকে আসা মেসেজ বা কল সামলাতে নাজেহাল অনেক ব্যবহারকারী।

এ পরিস্থিতিতে দীর্ঘদিন ধরেই ব্যবহারকারীরা চাইছিলেন, এমন একটা ফিচার আনা হোক, যাতে এই নম্বরগুলো ব্লক করা যায়। এবার সেরকম ফিচারই আনছে হোয়াটসঅ্যাপ। ফলে কোনো বিভ্রান্তি বা বিরক্তির জায়গাই থাকবে না!

নিউজ১৮ ডটকম জানিয়েছে, সম্প্রতি হোয়াটসঅ্যাপের ২.২৪.১৭.২৪ বেটা সংস্করণে এই ফিচার যুক্ত করা হয়েছে। ফলে নির্দিষ্ট ব্যবহারকারীরা অজানা মেসেজ ব্লক করতেও পারছেন। কবে নাগাদ সুবিধাটি সবার জন্য উন্মুক্ত করা হবে, সে বিষয়ে কোনো তথ্য জানায়নি হোয়াটসঅ্যাপ।

যদিও এই ফিচার চালু হলে ম্যাসেজিং অ্যাপের কার্যকারিতা কতটা উন্নত হবে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে গোপনীয়তা যে রক্ষা পাবে।

এই ফিচার চালু করতে গুগল প্লে স্টোরে গিয়ে অ্যাপটি আপডেট করতে হবে ব্যবহারকারীদের। তারপর উপরের ডানদিকে থ্রি ডট মেনুতে ক্লিক করলে বেশ কয়েকটি অপশন আসবে। সেখান থেকে সেটিংসে ক্লিক করে প্রাইভেসি অপশনে যেতে হবে। সেখান থেকে অ্যাডভান্সড অপশনে ক্লিক করতে হবে। সেখানে দেখবেন ‘ব্লক আননোন অ্যাকাউন্ট মেসেজ’। এটিতে ক্লিক করলেই অপরিচিত নম্বর থেকে আর কোনো হোয়াটসঅ্যাপ মেসেজ আসবে না।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ