ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

এলো নতুন নোট ফিচার, এবার মেসেঞ্জারেও হবে ভাবনার বহিঃপ্রকাশ! 

প্রকাশনার সময়: ১৫ নভেম্বর ২০২৩, ১৩:০৬

সোশ্যাল মিডিয়ায় যোগাযোগ করার সবচেয়ে সহজ ও জনপ্রিয় মাধ্যম হিসেবে মেসেঞ্জারের ব্যবহার সব থেকে বেশি হয়। দিনে বেশ কয়েকবার এই মাধ্যমটি ব্যবহারও করা হয়ে থাকে। নিজের ভালো-মন্দ, সুখ-দুঃখ বন্ধুদের সাথে বা আপনজনদের সাথে ভাগাভাগি করার জনপ্রিয় মাধ্যম এটি।

কিন্তু ফোনের অটো আপডেট মুড অন করে রেখেছেন। হঠাৎ মেসেঞ্জারে ঢুকে দেখলেন ফ্রেন্ডলিস্টের কয়েকজনের নামের উপর ছোট খাটো নোট লেখা। অবাকই হলেন। কি এই লেখা? কিভাবে এলো এই ফিচার? এমন নানা প্রশ্ন জাগলো আপনার মনে।

এবার এরকমই এক নতুন ফিচার নিয়ে এসেছে মেটার মেসেঞ্জার। এই ফিচারের নাম নোট। এটি ব্যবহার করে আপনি আপনার ছোট খাটো ভাবনাগুলোকে মেসেঞ্জারে শেয়ার করতে পারবেন। যেগুলো শুধু একজন বন্ধু বা কোনো গ্রুপ নয়, আপনার বন্ধু তালিকার সবাই দেখতে পারবে। এর আগে ফেসবুক বা ইনস্টাগ্রামে স্টোরি শেয়ার করেছেন এবার মেসেঞ্জারে নিজের ভাবনাগুলো শেয়ার করবেন বন্ধুদের সাথে।

এজন্য প্রথমেই আপনাকে মেসেঞ্জারের আপডেট ভার্সন ইনস্টল করে নিতে হবে বা ইনস্টলকৃত পুরনো ভার্সনটি আপডেট করে নিতে হবে। এরপর মেসেঞ্জার অ্যাপ্লিকেশনটি চালু করলে নোট ফিচারটি পেয়ে যাবেন। উপরেই প্লাস চিহ্নিত একটি অপশন শো করবে। সেখানে ট্যাপ করলে আপনি পেয়ে আপনার ভাবনাগুলো লেখার অপশন। সংক্ষিপ্ত নোট লিখে শেয়ার করলেই বন্ধুর তালিকার সবাই আপনার নোট দেখতে পারবে।

ব্যবহারকারীদের সুবিধার জন্য মেটা বরাবরই প্ল্যাটফর্মগুলো নতুন নতুন ফিচারের মাধ্যমে গতিময় করছে। ব্যবহারকারীদের চাহিদার সাথে তাল মিলিয়ে নিত্য নতুন ফিচারের আপডেট করে প্ল্যাটফর্মগুলোর ব্যবহারে প্রতি আকৃষ্ট করছে নেটিজেনদের। এর আগে বাম্প, আনসেন্ড, রিপ্লাই এর মতো ফিচার এনেছিলো মেসেঞ্জার। যা বেশ সহজ করে দিয়েছে বন্ধুদের রিপ্লাই দেয়া, ভুল মেসেজ সরিয়ে দেয়া ও রিমান্ডার দেয়ার জন্য। এবার মেসেঞ্জার নিয়ে এলো নোট ফিচার। ইতোমধ্যেই অনেক ব্যবহারকারী এই ফিচার ব্যবহার করেছেন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ