ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

নির্দিষ্ট তারিখের মেসেজ খুঁজে দেবে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

প্রকাশনার সময়: ১৩ নভেম্বর ২০২৩, ১৭:২৯ | আপডেট: ১৩ নভেম্বর ২০২৩, ১৭:৩২

হোয়াটসঅ্যাপে এসেই চলেছে একের পর এক নতুন ফিচার। এবার নির্দিষ্ট তারিখের মেসেজ খুঁজে দেবে ওয়েবের এ ফিচার। মনে না থাকলেও এই ফিচারের মাধ্যমে গ্রাহকেরা সহজভাবে মেসেজগুলো খুঁজে পাবে। এছাড়া টেক্সট মেসেজ ছাড়াও ভিডিও, ছবি ও ভয়েস নোট এই ফিচারের মাধ্যমে খুঁজে পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপের তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ডাব্লুএবেটাইনফো প্রতিবেদনে বলা হয়, হোয়াটসঅ্যাপের ওয়েবের ২.২৩৪৮. ৫০ বেটা ভার্সনে ফিচারটি দেখা যায়। এখন হোয়াটসঅ্যাপ ওয়েবে গ্রাহকেরা কোনো কিছু সার্চ করলে একটি নতুন ক্যালেন্ডার বাটন দেখা যাবে।

হোয়াটসঅ্যাপের ওয়েবের সর্বশেষ ভার্সনের কিছু ব্যবহারকারী বর্তমানে ফিচারটি ব্যবহার করতে পারছে। বেটা ভার্সনের সব গ্রাহকদের জন্য ফিচারটি চালু করতে কিছুদিন সময় লাগবে।

প্রতিবেদনে বলা হয়, হোয়াটসঅ্যাপের নতুন আইকোনটিতে ক্লিক করলে নির্দিষ্ট তারিখ নির্বাচনের জন্য একটি ক্যালেন্ডার দেখানো হবে। নির্দিষ্ট তারিখে ক্লিক করলে সঙ্গে সঙ্গে সেইদিনের মেসেজ গুলো দেখাবে হোয়াটসঅ্যাপ।

গ্রাহকদের নিরাপত্তা আরও জোরদার করতে ইমেইল ভ্যারিফিকেশন ফিচার চালু করল ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। কারও ফোন হারিয়ে গেলে বা চুরি হলে ফিচারটি কাজে দেবে। এ ছাড়া কোনো জায়গায় মোবাইলের নেটওয়ার্ক দুর্বল হলে বা না থাকলে নতুন ডিভাইসে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট তৈরিতে এই ফিচার সাহায্য করবে।

হোয়াটসঅ্যাপ চ্যানেলে পোলস অপশনও নিয়ে আসার জন্য পরীক্ষা–নিরীক্ষা করছে হোয়াটসঅ্যাপ। এসব পোলে ভোট দেওয়ার সময় গ্রাহকদের নাম দেখা যাবে না। এর ফলে গ্রাহকদের ব্যক্তিগত তথ্য সুরক্ষিত থাকবে।

গত মাসে গ্রুপ কলে একসঙ্গে ৩২ জনের কথা বলার সুবিধা নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। আপাতত আইওএস গ্রাহকেরা এই ফিচার ব্যবহার করতে পারবে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ