ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

চার্জার ছাড়া ফোন চার্জ করার উপায়

প্রকাশনার সময়: ২৩ অক্টোবর ২০২৩, ১৯:০২

বর্তমান সময়ে স্মার্টফোনের ব্যবহার বেড়েই চলছে। আর সেই স্মার্টফোন দিয়ে নানান কাজ করা হয়। তবে সারাক্ষণ ফোন ব্যবহারের কারণে এক সময়ে চার্জ শেষ হয়ে যায়। তবে অনেকেই চার্জ দিতে ভুলেও যান। সকালে অফিস বা কোনো কাজে বাসা থেকে বের হওয়ার পর অনেকের ফোনে একেবারেই চার্জ নেই। সঙ্গে চার্জারও নেওয়া হয়নি। এমন পরিস্থিতিতে কয়েকটি উপায়ে ফোন চার্জ করতে পারবেন।

জেনে নিন চার্জার ছাড়া ফোন চার্জ করার উপায়-

পাওয়ার ব্যাঙ্ক

পাওয়ার ব্যাঙ্ক ব্যবহার করতে পারেন। সঙ্গে রাখুন একটি পাওয়ার ব্যাঙ্ক চার্জিং পোর্টের তারের মাধ্যমে ফোনটিকে সরাসরি পাওয়ার ব্যাঙ্কের সঙ্গে সংযুক্ত করুন। আরও একটি পদ্ধতি হতে পারে। যেফোনে রিভার্স চার্জিংয়ের সুবিধা রয়েছে তার সাথে ফোনটিকে সংযুক্ত করুন।

ওয়্যারলেস চার্জিং

ওয়্যারলেস চার্জিং আপনাকে সাহায্য করতে পারে। ফোনের মডেলের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ চার্জার ব্যবহার করে ফোন চার্জ করে নিন। আপনি অন্য ফোন থেকে চার্জ করতে পারবেন যেসব ফোন ওয়্যারলেস পেলে নিজের ফোনটি সেই ফোনের উপরে রাখুন।

ইউএসবি পোর্ট

আপনার ফোনের চার্জ শেষে গেছে তবে কাছে চার্জারও নেই। তাহলে ইউএসবি পোর্টের মাধ্যমে ফোন চার্জ করতে পারবেন। আপনি সহজেই বিমানবন্দর, ক্যাফে বা হোটেলগুলোতে এই জাতীয় ইউএসবি পোর্টগুলো খুঁজে পেতে পারেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ