ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

কম খরচে ঘুরে আসুন তামান্না পার্কে

প্রকাশনার সময়: ১৯ আগস্ট ২০২৩, ১৮:৩০

বাসায় ছোট বাচ্চা থাকলে তাদের বিনোদনের দায়িত্ব নিতে হয় বাড়ির বড়দের। ঘরের মধ্যে আটকে থাকলে তাদের বিকাশ সেভাবে গড়ে ওঠে না। এজন্য মাঝে মাঝে তাদের প্রকৃতির কাছে নিয়ে যাওয়া উচিৎ। বাচ্চাদের বিনোদন ও প্রকৃতির সান্নিধ্য উপহার দিতে নিয়ে যেতে পারেন তামান্না ওয়ার্ল্ড ফ্যামিলি পার্কে।

রাজধানীর ঢাকার মিরপুর-১ এর চটবাড়ি এলাকায় আশুলিয়া বেড়িবাঁধ সড়কের পাশে প্রায় এক একর জায়গা জুড়ে গড়ে তোলা হয়েছে পারিবারিক বিনোদন কেন্দ্র তামান্না ওয়ার্ল্ড ফ্যামিলি পার্ক। তুরাগ নদীর তীরে নির্মিত মনোরম এই পার্কে বিনোদনের পাশাপাশি প্রাকৃতিক দৃশ্য উপভোগ করা যায়।

যা যা আছে

তামান্না ওয়ার্ল্ড ফ্যামিলি পার্কে বিভিন্ন রাইডের মধ্যে আছে- রোলার কোষ্টার, মেরি গো রাউন্ড, মনোরেল, ওয়াটার প্লে গ্রাউন্ড, ওয়ান্ডার হুইল, হানিসুইং, বৈদ্যুতিক মিনি ট্রেন, সোয়ান অ্যাডভেঞ্চার, ফ্রগ হুপার, স্পেস শাটল, প্যারাট্রুপার, কিডস রাইড এবং নাগরদোলা। আরও আছে দেশি ও চাইনিজ খাবারের রেস্টুরেন্ট, ওয়াটার প্লে গ্রাউন্ড এবং সুইমিংপুল।

তামান্না ওয়ার্ল্ড ফ্যামিলি পার্কে জন্মদিন, পার্টি ও পিকনিক সহ বিভিন্ন ধরণের অনুষ্ঠান আয়োজন করার সুযোগ রয়েছে। এ ছাড়া আড্ডাকে আরও প্রাণবন্ত করতে এখানে নির্মিত হয়েছে বসার ছাউনি, যেগুলোর বিভিন্ন বাহারি নাম দেয়া হয়েছে।

প্রবেশ টিকেট ও রাইড খরচ তামান্না ওয়ার্ল্ড ফ্যামিলি পার্কে জনপ্রতি প্রবেশ টিকেটের মূল্য ৬০ টাকা। সুইমিং অ্যান্ড ওয়াটার প্লে-গ্রাউন্ড টিকেট ৪০০ টাকা, রোলার কোষ্টার ১০০ টাকা, কিডস জোন ১০০ টাকা। এ ছাড়া অন্যান্য প্রতিটি রাইডে চড়তে জনপ্রতি ৫০ থেকে ৮০ টাকা লাগে। (খরচ কম বেশি হতে পারে)

যেভাবে যাবেন ঢাকার যেকোন জায়গা থেকে মিরপুর-১ নম্বর বাসস্ট্যান্ড অথবা মাজার রোড এসে রিকশা নিয়ে তামান্না ওয়ার্ল্ড ফ্যামিলি পার্কে যেতে পারবেন। আর গাবতলী বাসস্ট্যান্ড থেকে লেগুনায় চড়ে নেভারল্যান্ড যেতে ১৫ মিনিটের মত সময় লাগে। এ ছাড়া উত্তরা থেকে বেরিবাঁধগামী বাসগুলো তামান্না পার্কের সামনেই নামিয়ে দেবে। সাভার থেকে আশুলিয়ার খাগান বাজার, বিরুলিয়া ব্রিজ হয়ে তামান্না পার্কে আসতে পারবেন।

নয়া শতাব্দী/এসএম/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ