ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

এ বছরেই ট্রেনে যাওয়া যাবে কক্সবাজার : রেলমন্ত্রী

প্রকাশনার সময়: ১৮ জানুয়ারি ২০২৩, ২৩:৪০

চলতি বছরের মাঝামাঝি অথবা শেষের দিকে ট্রেনে করে কক্সাবাজার যাওয়া যাবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

বুধবার (১৮ জানুয়ারি) চট্টগ্রামের পলোগ্রাউন্ডে বাংলাদেশ রেলওয়ের ৪২তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

নূরুল ইসলাম সুজন বলেন, কক্সবাজার পর্যন্ত রেললাইন বাস্তবায়নের কাজ শেষের দিকে। এ বছরের জুন-জুলাইয়ের মধ্যে শেষ করার পরিকল্পনা রয়েছে। কোনোভাবে সম্ভব না হলে বছরের শেষের দিকে কাজ শেষ হবে। প্রকল্প উদ্বোধনের মাধ্যমে ঢাকা থেকে সরাসরি কক্সবাজার পর্যন্ত ভ্রমণ করা সম্ভব হবে।

রেলমন্ত্রী বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর রেলওয়েতে বিনিয়োগ বাড়ানো হয়েছে। এর মাধ্যমে রেল গণমানুষের অন্যতম প্রধান যোগাযোগ মাধ্যমে পরিণত হয়েছে। রেলে অনেকগুলো প্রকল্প চলমান রয়েছে। এগুলো আগামী কয়েক বছরের মধ্যে চালু হবে। এরপর উন্নত বিশ্বের মতোই সুযোগ সুবিধা পাবে যাত্রীরা।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ও বাংলাদেশ রেলওয়ে ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের প্রধান পৃষ্ঠপোষক মো. কামরুল আহসান, বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক ও বাংলাদেশ রেলওয়ে ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন, পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী ও বাংলাদেশ রেলওয়ে ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের সাধারণ সম্পাদক আবু জাফর মিঞা।

অনুষ্ঠানে রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার, পূর্বাঞ্চলের প্রধান যান্ত্রিক প্রকৌশলী মো. বোরহান উদ্দিন, অতিরিক্ত মহাপরিচালক (অর্থ) কামরুন নাহার, পূর্বাঞ্চলের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা মো. নাজমুল ইসলাম ও প্রধান যান্ত্রিক প্রকৌশলী মো. কুদরত-ই-খুদা উপস্থিত ছিলেন।

দুই দিনব্যাপী এই ক্রীড়া প্রতিযোগিতায় মোট ৮টি দলের ক্রীড়াবিদরা ভিন্ন ভিন্ন ইভেন্টে অংশ নেবেন। দলগুলো হচ্ছে লালমনির হাট দল (হলুদ দল), সদর দফতর/পশ্চিম দল (সাদা রং), পাহাড়তলী দল (লাল রং), চট্টগ্রাম দল (ডিপ গ্রিন), পাকশী দল (গোলাপী রং), সৈয়দপুর দল (হালকা নীল রং), সদর দপ্তর/পূর্ব (রক্তবর্ণ লাল রং) এবং ঢাকা দল (বেগুনী রং)।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ