ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইবার বাড়াবেন যেভাবে

প্রকাশনার সময়: ০৪ জানুয়ারি ২০২৩, ১৩:৪৬

প্রতিনিয়তই নতুন নতুন ফিচার যুক্ত হচ্ছে ইউটিউবে। শুধু ইউটিউবে ভিডিও দেখাই নয়, অর্থ উপার্জনেরও অন্যতম জনপ্রিয় প্ল্যাটফর্ম এটি। কন্টেন্ট ক্রিয়েটররা বিভিন্ন ধরনের কনটেন্ট আপলোড করে ফি মাসে লাখো টাকা আয় করছেন এটি থেকে।

তবে ইউটিউবে চ্যানেল খুলে, কন্টেন্ট দিলেই হাজারো ভিউ কিংবা লাখো টাকা ইনকাম করা সম্ভব নয়। এজন্য ইউটিবের কিছু নিয়ম মেনে চলতে হবে। ভিডিও আপলোড করে আয় করার কিছু কৌশল আছে। সেজন্য থাকতে হবে সাবস্ক্রাইবার ও ভিউ। ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইবার, ভিউ বাড়াতে যা করবেন-

# ভিডিও তৈরি করার বিষয় নির্ধারণ করে ইউটিউব চ্যানেল খুলুন। নির্দিষ্ট বিষয়ে ভিডিও আপলোড করলে আপনার ভালো হবে। আপনার পরিষ্কার ধারণা নেই, কোনোভাবেই এমন কোনো বিষয়ে কন্টেন্ট তৈরি করতে যাবেন না।

# ইউনিক এবং ইন্টেরেস্টিং ভিডিও আপলোডের মাধ্যমে সূচনা করুন। এতে আপনার চ্যানেলের প্রতি মানুষের আগ্রহ বাড়বে। সেই সঙ্গে বাড়বে ভিউজ এবং সাবস্ক্রাইবারের সংখ্যা।

# নিজের ইচ্ছামতো ভিডিও আপলোড করবেন না। আগে ঠিক করে নিন সপ্তাহে মোট কয়টি ভিডিও আপলোড দেবেন। আপলোডের দিন ও সময় নির্দিষ্ট করে নিন। প্রত্যেক দিন অথবা সপ্তাহে একই সময়ে ভিডিও আপলোড করুন।

# যত বেশি মানুষ লাইক করবেন আপনার ভিডিও তত বেশি মানুষের কাছে পৌঁছে দেবে ইউটিউব। দর্শকদের ভিডিওর নিচে কমেন্ট করতে অনুরোধ করুন। ভিডিওর মধ্যে কোনো বিষয়ে মতামত জানতে চান। দর্শকদের কমেন্টের রিপ্লাই করুন ইউটিউবে।

# শুধু ইউটিউবে ভিডিও আপলোড দিলেই হবে না। অন্যান্য সোশ্যাল মিডিয়ায় সেটি প্রচার করুন। ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপের মতো সোশ্যাল প্ল্যাটফর্মগুলোতে নিজের চ্যানেল শেয়ার করুন। চাইলে নিজের পোস্ট করা ভিডিওর লিঙ্কও শেয়ার করতে পারেন।

# সব ভিডিও আপলোড করুন আকর্ষণীয় টাইটেল দিয়ে। আপনার ভিডিওকে সঠিকভাবে বুঝিয়ে বলতে পারে, ডেসক্রিপশনে সেটাই লিখুন।

সূত্র: ইনফ্লুয়েন্সার মার্কেটিং হাব

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ