মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

মিশরে প্রবাসীদের বিজয় উল্লাস ও মিষ্টি বিতরণ

প্রকাশনার সময়: ০৬ আগস্ট ২০২৪, ১৮:১৯

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণআন্দোলনের মুখে পদত্যাগ করে দেশ ছাড়ায় ও সরকারের পতনের পর উচ্ছ্বাস প্রকাশ করে বিজয় উল্লাস ও মিষ্টি বিতরণ করছেন মিশরে অধ্যায়নরত বাংলাদেশি শিক্ষার্থী ও প্রবাসীরা।

সোমবার (৫ আগস্ট) বিখ্যাত আল-আজহার মসজিদ ও বিশ্ববিদ্যালয় ছাত্রাবাসে নিজদের মধ্যে মিষ্টি বিতরণ করেন তারা।

সন্ধ্যায় দেশটিতে সন্মেলিত বাংলাদেশি ছাত্র সংগঠন ইত্তেহাদের অঙ্গ সংগঠন 'আযহার ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে আল-আজহার বিশ্ববিদ্যালয় ছাত্রাবাসে (মদিনাতুল বুউস) বিজয়োত্তোর ক্রিকেট টুর্নামেন্ট, দেশাত্মবোধক গান শহীদ ভাইদের জন্য দোয়া ও মিষ্টি বিতরণ করে বাংলাদেশি শিক্ষার্থীরা।‌

'ইত্তেহাদ' এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের শান্তি প্রিয় ছাত্র জনতার উপর ইতিহাসের বর্বরতম হত্যাযজ্ঞের নির্মম মহড়া শুরু পর থেকে আমরা মজলুম শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছি ও বর্বরতার নিন্দা জ্ঞাপনের সাথে সাথে শিক্ষার্থীদের আন্দোলনের সফলতার জন্য সকলকেই নিজ নিজ অবস্থান থেকে শিক্ষার্থীদের পাশে থাকার আহ্বান জানিয়েছি। আমাদের প্রবাস জীবনের সংগ্ৰামী অবস্থান এবং সিয়াম, তিলাওয়াত ও তাহাজ্জুদের জায়নামাজের প্রার্থনাগুলো আল্লাহ তাআলা কবুল করেছেন এবং দেশের বিপ্লবী ছাত্র জনতার আন্দোলনকে সফলতার পথে এগিয়ে নিয়েছেন।

৫ আগষ্ট বাংলাদেশের স্বৈরাচারী সরকারের পদত্যাগের মাধ্যমে বাংলাদেশের ইতিহাসের একটি কালো অধ্যায়ের সমাপ্তি ঘটেছে। তবে অন্তর্বর্তীকালীন সরকার গঠন ও পরবর্তী রাষ্ট্র গোছানোর কাজগুলো দেশ প্রেমিকদের জন্য আরো বড় চ্যালেঞ্জ হয়ে রয়ে গেছে। এমতাবস্থায় আমরা দেশের বিপ্লবী ছাত্রসমাজ, গর্বিত সেনাবাহিনী, আপামর জনতা ও দল-মত নির্বিশেষে সর্বশ্রেণীর আদর্শবান নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধভাবে আগামীর বাংলাদেশ গঠনে একসাথে অবদান রাখার আহ্বান জানাচ্ছি; যাতে ইসলামবিরোধী নাস্তিক্যবাদী শক্তি এ পরিস্থিতির ফায়দা লুটতে না পারে। সেই সাথে মিশরস্থ সকল বাংলাদেশি শিক্ষার্থীদের পূর্বের ন্যায় নিজেদের মেধা, জ্ঞান, গবেষণা ও সত্যের পথে আদর্শিক সংগ্ৰামের মাধ্যমে নব্বই শতাংশ মুসলিম জনতার প্রাণের ভূমি আগামীর স্বাধীন বাংলাদেশ বিনির্মাণে অবদান রাখার আহ্বান জানাচ্ছি।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ