ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

নিউইয়র্কে মেয়রের বাসভবনে আমন্ত্রিত প্রবাসী বাংলাদেশিরা

প্রকাশনার সময়: ২৫ মার্চ ২০২৩, ১৪:১১

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সিটি মেয়র এরিক অ্যাডামসের সরকারি বাসভবনে প্রথমবারের মতো আনুষ্ঠানিকভাবে আমন্ত্রিত হলেন প্রবাসী বাংলাদেশিরা। উদযাপিত হলো বাংলাদেশ হেরিটেজ ডে ও স্বাধীনতা দিবস। অনুষ্ঠানে প্রবাসী বিশিষ্টজনরা অংশ নেন।

শুক্রবার (২৪ মার্চ) নিউইয়র্ক সিটি মেয়র এরিক অ্যাডামসের বাসভবনে প্রথমবারের মতো উদযাপিত হয় বাংলাদেশ হেরিটেজ ডে ও ইনডিপেনডেন্স ডে। বাংলা গান ও নাচে পুরো অনুষ্ঠান মাতিয়ে তোলেন প্রবাসী শিল্পীরা। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণি পেশার প্রবাসী বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে নিজের বক্তব্যে মেয়র এরিক অ্যাডামস বলেন, নিউইয়র্ক শহরকে সুন্দর করে তুলতে অন্যান্য কমিউনিটির পাশাপাশি বাংলাদেশিদের ভূমিকা অনস্বীকার্য।

অনুষ্ঠানে কনসাল জেনারেল ডক্টর মো. মনিরুল ইসলাম বলেন, নিউইয়র্ক সিটিতে দিনদিন বাংলাদেশিরা যে গুরুত্বপূর্ণ হয়ে উঠছে এই অনুষ্ঠান তারই প্রমাণ। এ সময় অনুষ্ঠানের মূল উদ্যোক্তা মেয়রের উপদেষ্টামন্ডলীর সদস্য বাংলাদেশি ফাহাদ সোলায়মানসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

নিউইয়র্কের মূলধারার রাজনীতিক ফাহাদ সোলায়মান বলেন, নিউইয়র্কে বাংলাদেশিরা এখন একটা ভাইব্রান্ট কমিউনিটি। আমাদেরকে আর কেউ দাবায়ে রাখতে পারবে না।

নিউইয়র্কে বাংলাদেশি চিকিৎসক ডা. বর্ণালী হাসান বলেন, আজকের অনুষ্ঠানে এসে আমরা সবাই খুবই আনন্দিত। নিউইয়র্কে আমাদের বাংলাদেশি কমিউনিটিতে অনেকেই যোগ দিচ্ছেন। আস্তে আস্তে আমাদের কমিউনিটি আরও বড় হবে বলে আশা করি।

অনুষ্ঠানে নিউইয়র্ক স্টেট এসেম্বলিম্যান জেনিফার রাজকুমার, সিটি কাউন্সিলের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সাংস্কৃতিক পর্বে অংশ নেন সংগীত শিল্পী শাহ মাহবুব, প্রিয়া ডান্স একাডেমী ও তাল-তরঙ্গের যন্ত্র শিল্পীরা।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ