ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

ডিপজলের সাত চলচ্চিত্রে কাজল

প্রকাশনার সময়: ০৮ ডিসেম্বর ২০২২, ০৯:৫৪

শুরুর দিকে তার অভিনয় নিয়ে সমালোচনা হলেও পরে তিনিই হয়ে ওঠেন চলচ্চিত্রের দিকপাল। নিজে অভিনয়ের পাশাপাশি প্রযোজনা করে চলচ্চিত্র সংশ্লিষ্টদের কাছে নমস্য হয়ে ওঠেন তিনি। তিনি হলেন ঢালিউডের মুভিলর্ড খ্যাত অভিনেতা ও প্রযোজক মনোয়ার হোসেন ডিপজল। চলচ্চিত্রের বাইরে তিনি একজন মানবিক মানুষও। সেই মানবিক মানুষ চলচ্চিত্রের মানুষ ডিপজল প্রযোজিত চলচ্চিত্রের মাধ্যমেই শাকিব খান, অপু বিশ্বাস, রেসি, নিপুণের মতো শিল্পীরা চলচ্চিত্রে অসামান্য দর্শকপ্রিয়তা পেয়েছেন। এমন আরও অনেক নায়ক-নায়িকা আছেন যাদের যাত্রা শুরু হয়েছে ডিপজলের হাত ধরে।

ডিপজল তার সিনেমায় নিজে যেমন অভিনয় করেন, তেমনি তার বিপরীতে নতুন নায়িকাদের সুযোগ দিয়ে প্রতিষ্ঠিত করেন। তার সিনেমায় নতুনদের প্রাধান্য থাকে অনেক বেশি। এরই ধারাবাহিকতায় আরো এক নতুন নায়িকাকে দেখা যাবে ডিপজলের সিনেমায়। জানা গেছে, এবার ডিপজলের সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন নবাগত নায়িকা কাজল। যিনি একেবারেই মিডিয়ার বাইরের। ডিপজলের পরবর্তী সিনেমা ‘আলী ভাই’-এ দেখা যাবে তাকে। তবে তার নায়ক হবে জয় চৌধুরী। জানা গেছে আগামী ২০২৩ সালের জানুয়ারি মাসে এই চলচ্চিত্রের শুটিং শুরু হবে।

চলচ্চিত্রটি পরিচালনা করবেন মনতাজুর রহমান আকবর। ‘আলী ভাই’ ছাড়াও ডিপজলের পরবর্তী আরও ছয় চলচ্চিত্রে কাজলকে নায়িকা করা হবে। এগুলোর মধ্যে রয়েছে ‘সরকার’, ‘বাবুর্চি’, ‘আক্রোশ’, ‘মানিক রতন’ ইত্যাদি। নবাগত নায়িকা কাজল প্রসঙ্গে অভিনেতা প্রযোজক ডিপজল বলেন, মেয়েটি একেবারে নতুন। ওর মধ্যে সম্ভাবনা দেখেছি। নায়িকা হওয়ার সব গুণ তার মধ্যে রয়েছে। এজন্য পরিপূর্ণ নায়িকা হিসেবে গড়ে তুলতে ওর জন্য যা করা দরকার তাই করা হয়েছে। আশা করছি, চলচ্চিত্রের শিল্পী সংকটের সময় একজন প্রতিভাময়ী নতুন নায়িকা পাওয়া যাবে।

নির্মাতা মনতাজুর রহমান আকবর বলেন, কাজলকে ইতোমধ্যে নায়িকা হওয়ার উপযুক্ত করে গড়ে তোল হয়েছে। ওর মধ্যে সম্ভাবনা রয়েছে। এ কারণেই ওকে নিয়ে কাজ করছি। আশা করি, কাজল তার প্রতিভাকে কাজে লাগিয়ে এগিয়ে যেতে পারবে।

প্রসঙ্গত, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে সৃষ্ট জটিলতা নিরসনে সব সময়ই সরব ছিলেন মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচিত ডিপজল। এ বিষয়ে তিনি বিভিন্ন সময় সমিতির নেতৃবৃন্দের সঙ্গে কথা বলেছেন, মিডিয়াতেও এ বিষয়ে আলোচনা করেছেন। তিনিসহ আরও বেশ কয়েকজন শিল্পীর প্রচেষ্টায় অবশেষে সমিতির সেক্রেটারি পদ নিয়ে সৃষ্ট জটিলতার অবসান হয়েছে। নিপুণ আক্তার তার দায়িত্বপালন করছেন। এ প্রসঙ্গে শিল্পী সমিতির সিনিয়র সহ-সভাপতি ডিপজল বলেন, আমি কখনোই সমিতির মধ্যে বিভাজন ও দ্বন্দ্ব চাইনি, পছন্দও করিনি। বরাবরই বলে এসেছি, চলচ্চিত্র ও শিল্পীদের স্বার্থে আমাদের একসঙ্গে মিলেমিশে থাকতে হবে। নীতিগতভাবে আমাদের প্যানেলের সাধারণ সম্পাদক জায়েদ খানকে আমরা সমর্থন দিয়ে আসছি। যেহেতু বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে, তাই আমরা আদালতের রায়ের অপেক্ষা করেছি। আর শুরু থেকেই বলেছি, আদালত যে রায় দেবে তা সবার মেনে নিতে হবে।

ডিপজল বলেন, এখন যেহেতু আদালতের তরফ থেকে জানা গেছে, নিপুণের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনে বাধা নেই, তাই সিদ্ধান্ত নিয়েছি, মিটিংয়ে অংশ নিয়ে সমিতির কার্যক্রম গতিশীল করা আমার দায়িত্ব। সদস্যরা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে। আমি যদি সেই দায়িত্ব পালন না করি, তাহলে তাদের কাছে কি জবাব দেব? ডিপজল বলেন, আমার সমিতি করার প্রয়োজন নেই। আমি নিজেই একটি সমিতি। সমিতিতে থাকলেও আমি ডিপজল, না থাকলেও ডিপজল। এর কোনো হেরফের হবে না। তারপরও সবাইকে নিয়ে একসঙ্গে সমিতি করছি চলচ্চিত্রের স্বার্থে এবং সমিতির সদস্যদের কল্যাণের জন্য। এমনিতেই দুই বছর মেয়াদের কমিটির একবছর চলে গেছে। সমিতি তো আর অচল থাকতে পারে না। সবার উচিৎ ঐক্যবদ্ধ হয়ে মিলেমিশে বাকি একবছর সমিতির কার্যক্রম চালিয়ে নেয়া। দ্বন্দ্ব-বিভাজন থাকা ঠিক নয়। আমরা ঐক্যবদ্ধ হয়েই সমিতিকে এগিয়ে নিতে চাই।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ