ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বলিউডে জয়া আহসান

বিপরীতে পঙ্কজ ত্রিপাঠি
প্রকাশনার সময়: ০২ ডিসেম্বর ২০২২, ১৩:৪৫

অভিনেত্রী জয়া আহসান। বাংলাদেশের পাশাপাশি কলকাতার বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসিত এবং পুরস্কৃত হয়েছেন। এরই ধারাবাহিকতায় বলিউডে অভিনয় করতে যাচ্ছেন এই অভিনেত্রী।

ওপার বাংলার জনপ্রিয় একটি গণমাধ্যম জানিয়েছে আর্থিক কেলেঙ্কারির বিষয়কে কেন্দ্র করে ‘করক সিংহ’ নামের একটি হিন্দি চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছেন জয়া আহসান। অনিরুদ্ধ রায় চৌধুরীর পরিচালনায় এই চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন বলিউডের খ্যাতিমান অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি। চলচ্চিত্রটির ব্যবস্থাপনার দায়িত্বে থাকা প্রতিষ্ঠানের সূত্রে এ খবর প্রকাশ করেছে কলকাতার এক গণমাধ্যম।

গণমাধ্যমে সেই প্রতিবেদনে বলা হয়েছে, এই চলচ্চিত্র প্রসঙ্গে মুখ খুলতে নারাজ জয়া আহসান। চলচ্চিত্রে আরও কাজ করেছেন ‘দিল বেচারা’খ্যাত সঞ্জনা সাংভি। তবে সূত্রটি ওই ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহেই কলকাতায় যাবেন পঙ্কজ ত্রিপাঠি, সঞ্জনা সাংভিরা। হিন্দি চলচ্চিত্রে অভিনয়ের সংবাদে জয়া আহসানের ভক্ত ও শুভাকাঙ্খীরা বেশ উচ্ছ্বসিত। তবে এ বিষয়ে জয়ার দিক থেকে কোন তথ্য পাওয়া যায়নি। এ বিষয়ে কোন কথা বলতে চান নি।

জানা গেছে অনিরুদ্ধ রায় চৌধুরীর পরিচালিত ‘করক সিং’ সিনেমার গল্প আবর্তিত হবে আর্থিক কেলেঙ্কারির ঘটনা নিয়ে।

তবে এটা বাস্তব কোনও ঘটনার ছায়া অবলম্বনে কিনা, তা এখনও নিশ্চিত নয়। গণমাধ্যমকে জানিয়েছে, ডিসেম্বরের প্রথম সপ্তাহেই মুম্বাইয়ে শুটিং শুরু হতে যাচ্ছে। তারপর কলকাতায় টানা ২০ থেকে ২৫ দিনের শিডিউল রয়েছে। কলকাতা ও মুম্বাইতে সিনেমার শুটিং হবে। চলতি ডিসেম্বরের প্রথম সপ্তাহেই বলিউডের নগরীতে ক্যামেরা ওপেন হবে জয়া-পঙ্কজদের।

বিষয়টির সত্যতা জানতে জয়া আহসানের সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি মুখ খুলে বিশেষ কিছু বললেন না। খবরটির বিষয়ে আপত্তি জানিয়েছেন বলেছেন ‘না না প্লিজ।’ তবে তার এই ‘না না প্লিজ’ এর ব্যাখ্যা পাওয়া যায়নি। হতে পারে খবরটিকে তিনি মিথ্যা বলছেন।

নয় তো ‘করক সিং’ টিম থেকে শর্ত রয়েছে মুখ না খোলার। ভারতীয় একাধিক গণমাধ্য জানায়, ‘করক সিং’ সিনেমায় পঙ্কজ-জয়ার সঙ্গে আরও দেখা যাবে বলিউড অভিনেত্রী সানজানা সাঙ্ঘিকে।

যিনি প্রয়াত সুশান্ত সিং রাজপুতের সঙ্গে ‘দিল বেচারা’ সিনেমায় কাজ করে পরিচিতি পেয়েছেন।

এদিকে জয়া আহসান এখন ভারতের গোয়ায় অবস্থান করছেন। সেখানে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়ার (আইএফএফআই) ৫৩তম আসর চলছে। উৎসবে স্থান পেয়েছে বাংলাদেশের চলচ্চিত্র ‘নকশীকাঁথার জমিন’। জয়া আহসান অভিনীত এবং নির্মাতা আকরাম খান পরিচালিত এই চলচ্চিত্রটি এই উৎসবে ইউনেস্কো গান্ধী মেডেলের জন্য মনোনীত হয়েছে। বিশেষ এই ফেস্টিভ্যালে অংশ নিয়ে নানা মুহূর্তের ছবি ইনস্টাগ্রাম ও ফেইসবুকে দিয়েছেন জয়া আহসান। চলচ্চিত্র প্রদর্শনী ছাড়াও নানা ইভেন্টে যোগ দিচ্ছেন জয়া। সাহিত্যিক হাসান আজিজুল হকের উপন্যাস অবলম্বনে ‘নকশীকাঁথার জমিন’ চলচ্চিত্রটি নির্মিত হয়েছে। এই চলচ্চিত্রে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে এগিয়েছে চলচ্চিত্রের গল্প। উৎসবে জয়া আহসান ছাড়াও যোগ দিয়েছেন চঞ্চল চৌধুরী, আফসানা মিমি, দুই জমজ অভিনেতা দিব্য জ্যোতি ও সৌম্য জ্যোতি। তাদের বাবা-মা হলেন শাহনাজ খুশি ও বৃন্দাবন দাশ। তারাও চলচ্চিত্র উৎসবে রয়েছেন। নিজের অভিনীত ‘নকশীকাঁথার জমিন’ চলচ্চিত্রটি এই উৎসবে ইউনেস্কো গান্ধী মেডেলের জন্য মনোনীত হওয়ায় সংশ্লিষ্ট সবার প্রতি ভালোবাসা ও কৃতজ্ঞতা জানিয়েছেন জয়া আহসান।

নয়া শতাব্দীা/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ