ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

আসছে তারকাবহুল দুই চলচ্চিত্র

প্রকাশনার সময়: ৩০ নভেম্বর ২০২২, ১২:৪৩

বাংলাদেশি চলচ্চিত্রের সুবর্ণ সময়ে নতুন নতুন খবর আসছে। নির্মাণ হচ্ছে ব্যতিক্রমী গল্পের চলচ্চিত্র। এরই ধারাবাহিকতায় সম্প্রতি এক ঝাঁক তারকাশিল্পীদের নিয়ে নির্মাণ হচ্ছে দু’দুটি চলচ্চিত্র। এর মধ্যে একটি হলো রাশিদ পলাশের পরিচালনায় ‘রঙবাজার’ এবং অন্যটি হলো জসিম উদ্দিন জাকিরের ‘মায়া, দ্য লাভ’। চলচ্চিত্র দুটির শিল্পী কাস্টিংয়ের বিষয়টি ইতোমধ্যে বেশ আলোচনায় এসেছে। তবে চলচ্চিত্র দুটি নির্মাণে বেশ বেগ পেতে হচ্ছে নির্মাতাদের। ভিন্ন বিষয়ভিত্তিক তারকাবহুল চলচ্চিত্রটি দুটি উপভোগের জন্য মুখিয়ে আছেন দর্শকরা।

‘রংবাজার’: গোলাম রাব্বানীর চিত্রনাট্যে রাশিদ পলাশের পরিচালনায় নির্মাণ হচ্ছে চলচ্চিত্র ‘রংবাজার’। চলচ্চিত্রের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শাহজাহান সম্রাট, মৌসুমী-পিয়াসহ একঝাঁক তারকা। চলচ্চিত্রটি প্রযোজনা করছে লাইভ টেকনোলজি। যৌনপল্লীর গল্প নিয়ে নির্মাণ হচ্ছে ‘রংবাজার’। তরুণ নির্মাতা রাশিদ পলাশ এরই মধ্যে রাজবাড়ীর দৌলতদিয়া যৌনপল্লীতে চলচ্চিত্রে প্রথম লটের শুট শেষ করেছেন। বাকি অংশের শুটিং হবে ঢাকায়। এই চলচ্চিত্রে অভিনয় করেছেন একঝাঁক তারকা। সেই তালিকায় আছেন শম্পা রেজা, মৌসুমী হামিদ, নাজনীন চুমকি, জান্নাতুল ফেরদৌস পিয়া, তানজিকা আমিন, লুৎফুর রহমান জর্জ, বড়দা মিঠুসহ অনেকে। সিনেমাটি আরও অভিনয় করেছেন শাহজাহান সম্রাট, যিনি সম্প্রতি অমিতাভ রেজার ‘বোধ’ ওয়েব সিরিজে কাজ করে নজর কেড়েছেন। এর আগে এই অভিনেতা কাজ করেছেন ‘লাল মোরগের ঝুঁটি’ ও ‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রে। মুক্তির অপেক্ষায় আছে তার ‘বিলডাকিনি’।

‘রংবাজার’চলচ্চিত্রে অভিনয় প্রসঙ্গে শাহজাহান সম্রাট জানিয়েছেন, চলচ্চিত্রে আমি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের চরিত্রে অভিনয় করছি, কিন্তু আমার জন্ম যৌনপল্লীতে। চলচ্চিত্রের গল্প প্রসঙ্গে চিত্রনাট্যকার গোলাম রাব্বানী জানিয়েছেন, এর গল্প যৌনকর্মীদের আবাসস্থল উচ্ছেদের। নব্বই দশকের শেষের দিকে দেশের আলোচিত একটি ঘটনা অবলম্বনে এই সিনেমার গল্প সাজানো হয়েছে। আশা করছি এই চলচ্চিত্রের মাধ্যমে দর্শকরা ব্যতিক্রমী এক গল্প উপভোগ করবেন।

‘মায়া : দ্য লাভ’: ‘এত বড় চ্যালেঞ্জ নেয়াটাই জীবনের বড় ভুল’। বর্তমান সময়ে ঢালিউডে মাল্টিকাস্টিং চলচ্চিত্রে সংখ্যা খুবই কম। নেই বললেই চলে। আর তাই সেই চ্যালেঞ্জটি নিয়েছেন চলচ্চিত্র নির্মাতা জসিম উদ্দিন জাকির। তার পরিচালনায় ‘মায়া : দ্য লাভ’ চলচ্চিত্রে অভিনয় করছেন আনিসুর রহমান মিলন, সাইমন সাদিক, রোশান ও শবনম বুবলী। তবে চলচ্চিত্রের শুটিং করতে গিয়ে শিডিউল বিড়ম্বনায় পড়েছেন নির্মাতা। সোশ্যাল মিডিয়ায় এ প্রসঙ্গে তিনি লিখেছেন, আমাদের অগ্রজরা কীভাবে যে মাল্টিকাস্টের চলচ্চিত্র তৈরি করতেন, সেটা ভেবেই অবাক হচ্ছি। এই যুগে এসে এত বড় চ্যালেঞ্জ নেয়াটাই মনে হচ্ছে জীবনের বড় কোনো ভুল। আর এই ভুলের মাশুল যে কীভাবে দিতে হবে, সেটা সৃষ্টিকর্তাই জানেন। ফ্যাক্ট ‘মায়া: দ্য লাভ’।

জাকির আরও লেখেন, একজনের একটু সমস্যা মানে, সবার পুরো শিডিউল এলোমেলো। আর আমার ক্ষেত্রে এই সমস্যাগুলো একটার পর একটা হচ্ছেই। ভাগ্যের দোষ দেব, নাকি সময়ের- বুঝতে পারছি না। গত সোমবার আরেকটি পোস্টে নির্মাতা জানান, সাইমন ভাই সুস্থ হতে না হতেই, গতকাল সকাল থেকে রোশান প্রচণ্ড জ্বরে ভুগছে। সবার দোয়া এবং আল্লাহর রহমতই আমার একমাত্র ভরসা। তারপরও আজ যাচ্ছি ‘মায়া: দ্য লাভ’ এর শুটিংয়ে। সবাই দোয়া করবেন রোশান ভাইয়ের জন্য।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ