ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

তিন নায়িকার অভিষেক

প্রকাশনার সময়: ১৩ নভেম্বর ২০২২, ১৩:১৩

দেশীয় চলচ্চিত্রে আরও একাধিক অভিনেত্রীর অভিষেক হতে যাচ্ছে। এর মধ্যে রয়েছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ, রুকাইয়া জাহান চমক এবং সর্বশেষ প্রেমা নামের এক নবাগত অভিনেত্রীর বড় পর্দায় অভিষেক হচ্ছে। নবাগত এই তিন অভিনেত্রীর মধ্যে যথেষ্ঠ সম্ভাবনা দেখছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

রুকাইয়া জাহান চমক: মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র ‘জয় বাংলা ধ্বনি’তে অভিনেতা নীরবের সঙ্গে অভিনয় করছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। ইতোমধ্যে শুটিংয়েও অংশ নিয়েছেন তিনি। এই চলচ্চিত্রে দু’জনকেই মুক্তিযোদ্ধার চরিত্রে দেখা যাবে। গত ১ নভেম্বর থেকে ৯ নভেম্বর পর্যন্ত শুটিং হয়। এরপর আগামী ডিসেম্বর চলচ্চিত্রের বাকি অংশের শুটিং হবে। ইতোমধ্যে মাদারীপুরের পদ্মার চরে শুটিংয়ে অংশ নিয়েছেন নীরব-চমক।

এ প্রসঙ্গে চমক বলেন আমি মনে করি মুক্তিযুদ্ধের যে চেতনা তা আমরা সবাই অন্তরে ধারণ করি। তাছাড়া গল্পটাও পরিচিত আগে থেকে। তাই কাজ করতে গিয়ে খুব একটা সমস্যা হয়নি। খ. ম. খুরশীদ পরিচালিত ‘জয় বাংলার ধ্বনি’ চলচ্চিত্রের কাহিনি লিখেছেন সাবেক নৌ পরিবহন মন্ত্রী ও প্রভাবশালী শ্রমিক নেতা শাজাহান খান। ২০২১-২২ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছে চলচ্চিত্রটি।

তাসনিয়া ফারিণ : ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। অসংখ্য নাটক টেলিফিল্ম এবং বিজ্ঞাপনে কাজ করে নতুনদের মধ্যে দারুণ প্রশংসিত হন ফারিণ। এরই ধারাবাহিকতায় এবার বড় পর্দায় অভিষেক হতে যাচ্ছে এই অভিনেত্রীর। ফারিণ অভিনীত প্রথম চলচ্চিত্র ‘আরো এক পৃথিবী’ আগামী ২ ডিসেম্বর পশ্বিমবঙ্গে মুক্তি পাচ্ছে। চলচ্চিত্রটি পরিচালনা করেছেন অতনু ঘোষ। এতে আরও অভিনয় করেছেন কৌশিক গাঙ্গুলি, অনিন্দিতা বোস সাহেব ভট্টাচার্যসহ আরও অনেকে। ইতোমধ্যে চলচ্চিত্রের ট্রেলার প্রকাশ হয়েছে। প্রথম চলচ্চিত্র প্রসঙ্গে তাসনিয়া ফারিণ বলেন ‘এটি আমার অভিনীত প্রথম চলচ্চিত্র।

প্রথম চলচ্চিত্র আসলে প্রথম সন্তানের মতো। আমি খুবই এক্সাইটেড। অতনু দাস এবং এসকে মুভিজের সঙ্গে এটি আমার প্রথম কাজ। আশা করি ট্রেলারটি সবাই দেখবেন এবং হলে গিয়ে চলচ্চিত্রটি উপভোগ করবেন’। প্রসঙ্গত, মডেল ও অভিনেত্রী তাসনিয়া ফারিণ ২০১৭ সালে আমরা ‘আবার ফিরবো কবে’ নাটকের মাধ্যমে অভিনয়ে ছোট পর্দায় অভিষেক হয়। ২০১৮ সালে তিনি বিকাশের একটি বিজ্ঞাপনে মাশরাফি মর্তুজার সঙ্গে কাজ করেন। একই বছর ফারিণ অভিনীত ভালোবাসা দিবসে ‘এক্স বয়ফ্রেন্ড’ নাটকটি বেশ পরিচিতি এনে দেয় তাকে। এরপর অসংখ্য নাটক, টেলিফিল্ম এবং একাধিক ওয়েব ফিল্মে অভিনয় করেছেন তাসনিয়া ফারিণ। এবার বড় পর্দায় হাজির হচ্ছেন তিনি

প্রেমা ইসলাম : জাজের ব্যবসা সফল চলচ্চিত্র ‘পোড়ামন’ এবং ‘পোড়ামন-২’। এবার এই চলচ্চিত্রের সিক্যুয়েল ‘পোড়ামন-৩’ নির্মাণ করতে যাচ্ছে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। গতকাল ‘পোড়ামন-৩’ চলচ্চিত্রে নায়িকা প্রেমা ইসলামের ছবি প্রকাশ করেছেন জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ। জানা গেছে, সিনেমার নায়ক এখনও নির্বাচন করা হয়নি। গল্প লেখা শেষ হলে নায়ক ঠিক করা হবে। শুটিং শুরু হবে ২০২৩ সালের মাঝামাঝি সময়ে। কাহিনি ও সংলাপ লিখবেন আবদুল আজিজ। ‘পোড়ামন-৩’ চলচ্চিত্রটি নির্মাণ করবেন পরিচালক রায়হান রাফি।

চলচ্চিত্রে নায়িকা প্রেমাকে কীভাবে নির্বাচন করা হলো এ প্রসঙ্গে জাজ মাল্টিমিডিয়ার কর্নধার আবদুল আজিজ বলেন, আমাদের সঙ্গে যোগাযোগ করেছে প্রেমা। তারপর তার অডিশন নিয়েছি। এরই মধ্যে তাকে অভিনয়ের যাবতীয় বিষয়ে প্রশিক্ষণও দিয়েছি। পরিচালক রায়হান রাফি বলেন, ‘এই মুহূর্তে আমি এই বিষয়ে কিছুই জানি না। আবদুল আজিজ ভাইয়ের সঙ্গে কথা বলে তারপর আমি বিস্তারিত বলতে পারব। এখন সিনেমার বিষয়ে কিছু বলতে পারছি না।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ