ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মৌসুমী ভক্তদের জন্য সুখবর

প্রকাশনার সময়: ৩১ অক্টোবর ২০২২, ০৮:২৫

ঢাকাই চলচ্চিত্রের প্রিয় দর্শিনীখ্যাত নন্দিত অভিনেত্রী মৌসুমী। ১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ চলচ্চিত্র মুক্তির পর আরও অসংখ্য চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি। দীর্ঘ ৯ বছর বিরতির পর গত বছর অনুদানপ্রাপ্ত ‘সৌভাগ্য’ নামের একটি চলচ্চিত্রে অভিনয় করেন মৌসুমী।

চলতি বছর মৌসুমী অভিনীত অন্তত দুটি চলচ্চিত্র অচিরেই মুক্তি পাচ্ছে। এর মধ্যে একটি হলো কবি নির্মলেন্দু গুণের উপন্যাস অবলম্বনে নির্মিত আশুতোষ সুজন পরিচালিত ‘দেশান্তর’। চলচ্চিত্রটি আগামী ১১ নভেম্বর সারাদেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। অন্যটি হলো মির্জা সাখাওয়াৎ হোসেন পরিচালিত চলচ্চিত্র ‘ভাঙ্গন’। চলচ্চিত্রটিও অচিরেই মুক্তি পাবে বলে জানা গেছে। দুটি চলচ্চিত্রে মৌসুমীকে আলাদা আলাদা লুকে দেখা যাবে। দুটি চলচ্চিত্রই সরকারি অনুদানে নির্মিত হয়েছে।

‘দেশান্তর’: সারাদেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে আগামী ১১ নভেম্বর মুক্তি পাচ্ছে ‘দেশান্তর’। কবি নির্মলেন্দু গুণের উপন্যাস অবলম্বনে চলচ্চিত্রটি পরিচালনা করেছেন আশুতোষ সুজন। চলচ্চিত্রে অন্যতম একটি চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী। তিনি এই চলচ্চিত্রে অন্নপূর্ণা চরিত্রে আহমেদ রুবেলের বিপরীতে অভিনয় করেছেন।

চলচ্চিত্রটি প্রসঙ্গে মৌসুমী বলেন, ‘দেশান্তর দেশপ্রেম ও মানবিক প্রেমের চলচ্চিত্র। চমৎকার একটি গল্পের চলচ্চিত্রে অভিনয় করার সুযোগ পেয়েছি। আমার চরিত্রটিও খুব চমৎকার। আশা করি দর্শক উপভোগ করবেন।’

চলচ্চিত্রে মৌসুমী অভিনয় করেছেন অন্নপূর্ণা চরিত্রে। তার বিপরীতে অভিনয় করেছেন আহমেদ রুবেল। আরও অভিনয় করেছেন মামুনুর রশীদ, শুভাশিস ভৌমিক, মোমেনা চৌধুরী, ইয়াশ রোহান, টাপুর প্রমুখ।

চলচ্চিত্রের নির্মাতা আশুতোষ সুজন বলেন, ‘দেশভাগের গল্প, দেশপ্রেমের গল্প, প্রেমের গল্প ‘দেশান্তর’। তবে প্রচলিতভাবে আমরা যেটা দেখি দেশে কোনো একটা বড় ধরনের সহিংসতার পর একটি সম্প্রদায়ের চলে যাওয়ার গল্প। কিন্তু দেশান্তরে বলা হয়েছে দেশকে ভালোবেসে ওই সম্প্রদায়ের থেকে যাওয়ার গল্প।’

এদিকে মুক্তির আগে প্রচারের অংশ হিসেবে চলচ্চিত্রের ট্রেলার প্রকাশ হয়েছে। গত বুধবার ষোলশহরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৩৫তম ব্যাচের বন্ধুদের সংগঠন ‘ঝুপড়ি’র কার্যালয়ে ট্রেলারটি প্রদর্শন করা হয়। এ সময় পরিচালক আশুতোষ সুজনসহ চলচ্চিত্রের কলাকুশলীরা উপস্থিত ছিলেন।

ভার্চুয়ালি সংযুক্ত হয়ে শুভেচ্ছা বিনিময় করেন চলচ্চিত্রের নায়ক ইয়াশ রোহান, নায়িকা রোদেলা টাপুর, সংগীত পরিচালক জাহিদ নীরব। অনুষ্ঠানে ট্রেলারের পাশাপাশি চলচ্চিত্রের চারটি গানও প্রদর্শন করা হয় ।

‘ভাঙন’: মোহন গায়েন রচিত ছোট গল্প ‘বাঁশি’ অবলম্বনে মির্জা সাখাওয়াৎ হোসেনের চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনায় নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘ভাঙ্গন’। সম্প্রতি চলচ্চিত্রটির ট্রেলার প্রকাশ হয়েছে। এতে দেখা গেছে ‘ভাঙন’ চলচ্চিত্রে একজন চুড়ি বিক্রেতার ভূমিকায় অভিনয় করেছেন মৌসুমী। চলচ্চিত্রে ফেরি করে চুরি ফিতা বিক্রেতার চরিত্রে অভিনেত্রী মৌসুমীকে।

এ প্রসঙ্গে মৌসুমী বলেন রেলস্টেশনে এসে জড়ো হওয়া কিছু ছিন্নমূল মানুষের গল্পের চলচ্চিত্র ‘ভাঙন’। এখানে ফেরিওয়ালার চরিত্রে অভিনয় করেছি। এছাড়া রাশেদা আপা, বাবু ভাই, প্রাণসহ আরও যারা অভিনয় করেছেন সবাই ভালো করেছেন। মির্জা সাখাওয়াৎ হোসেন ভাই চেষ্টা করেছেন ভালোভাবে কাজটা করতে। আমি চলচ্চিত্রটি নিয়ে আশাবাদি। আশা করছি, গল্প ও চরিত্র মিলিয়ে চলচ্চিত্রটি দর্শকের ভালো লাগবে।’

‘ভাঙন’ চলচ্চিত্রে আরও অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, প্রাণ রায়, মির্জা আফরিন, রাশেদা চৌধুরী, খলিলুর রহমান কাদেরী, হিমেল রাজ, আনোয়ার সিরাজী প্রমুখ। চলচ্চিত্রটি নিয়ে আশাবাদী পরিচালক মির্জা সাখাওয়াত হোসেন। তিনি মনে করেন, দর্শক এখন নতুন স্বাদের চলচ্চিত্র দেখা শুরু করেছেন। ‘ভাঙন’ দর্শক তৈরি করবে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ