ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

আবারো ফেরদৌস-পূর্ণিমা

প্রকাশনার সময়: ১৬ অক্টোবর ২০২২, ১২:১৩

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনয়শিল্পী জুটি দিলারা হানিফ পূর্ণিমা ও ফেরদৌস। চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি ব্যক্তি জীবনেও তারা দুইজন বেশ ভালো বন্ধুও। একসঙ্গে উপস্থাপনাও করেন। জুটি বেঁধে বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করেছেন। সর্বশেষ নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত ‘গাঙচিল’ চলচ্চিত্রে অভিনয় করেছেন এই দুই তারকা।

সর্বশেষ খবর হলো ‘আহারে জীবন’ নামে নতুন একটি চলচ্চিত্রে এই জুটিকে অভিনয় করতে দেখা যাবে। সরকারি অনুদানে নির্মিতব্য এই চলচ্চিত্রে তিনি ফেরদৌস আহমেদের সঙ্গে জুটি বেঁধেছেন পূর্ণিমা। ‘আহারে জীবন’ নামের চলচ্চিত্রটি পরিচালনা করছেন ছটকু আহমেদ। রাজধানীর উত্তরার বিভিন্ন লোকেশনে আজ থেকে চলচ্চিত্রের প্রথম পর্যায়ের শুটিং চলবে টানা কয়েকদিন।

নতুন চলচ্চিত্র প্রসঙ্গে অভিনেত্রী পূর্ণিমা বলেন, নতুন সংসার শুরুর পর এই প্রথম আরও একটি চলচ্চিত্রে কাজ করতে যাচ্ছি। এ চলচ্চিত্রের গল্প শুনে ভালো লেগেছে। তাছাড়া ছটকু ভাই অভিজ্ঞ একজন পরিচালক। তার নির্মিত সালমান শাহকে নিয়ে ‘সত্যের মৃত্যু নেই’, ‘বুকের ভেতর আগুন’ চলচ্চিত্র দুটি দর্শকপ্রিয়। এমন গুণী পরিচালকের চলচ্চিত্রে কাজ করতে যাচ্ছি, এটা ভালোলাগার বিষয়। এতে আমার বন্ধু ফেরদৌসও আছে। ইতোমধ্যেই সূচরিতা ম্যাডামও যুক্ত হয়েছেন। সব মিলিয়ে আশা করছি একটি ভালো কাজ হবে।

‘আহারে জীবন’ প্রসঙ্গে চিত্রনায়ক ফেরদৌস বলেন ছটকু ভাইয়ের ‘বুকের ভেতর আগুন’ চলচ্চিত্রে অভিনয় করেছিলাম। আমাদের প্রিয় সালমান শাহ’র অকাল প্রয়াণে এই চলচ্চিত্রে তারই চরিত্রে কাজ করেছিলাম। দীর্ঘ বিরতির পর ছটকু ভাইয়ের কাজ করতে পেরে আমি উচ্ছ্বসিত। চলচ্চিত্রের গল্পটাও ভালো লেগেছে। এই চলচ্চিত্রে আমার সহশিল্পী পূর্ণিমা। সে আমার ভালো বন্ধু। আশা করছি আমাদের দুজনের নতুন কাজটিও বেশ ভালো হবে’।

এ দিকে অতি সম্প্রতি ‘বিউটি সার্কাস’ চলচ্চিত্রটি মুক্তি পেয়েছে। চলচ্চিত্রে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন ফেরদৌস। চলতি বছরের ২০২১-২০২২ সালের সরকারি অনুদান পেয়েছে চলচ্চিত্র ‘আহারে জীবন’। এই চলচ্চিত্রের সহযোগি পরিচালক হিসেবে আছেন ছোট পর্দার জনপ্রিয় নির্মাতা তাজু কামরুল। চলচ্চিত্রের চিত্রগ্রহণ করবেন শহীদুল্লাহ দুলাল। দীর্ঘদিন সিনেমার শুটিং নিয়ে ক্যামেরার সামনে দাঁড়াননি জনপ্রিয় চিত্রনায়িকা পূর্ণিমা। অবশেষে সেই বিরতি ভাঙছেন পূর্ণিমা।

এছাড়া ‘জ্যাম’ নামে আরও একটি চলচ্চিত্রে অভিনয় করেছেন পূর্ণিমা। এতে তার বিপরীতে অভিনয় করেছেন আরেফিন শুভ। পূর্ণিমা অভিনীত প্রথম চলচ্চিত্র ‘এ জীবন তোমার’ ১৯৯৮ সালের ১৫ মে মুক্তি পায়। কাজী হায়াৎ পরিচালিত ‘ওরা আমাকে ভালো হতে দিলনা’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন পূর্ণিমা।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ