ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পরীমণির দায় নেবে না শিল্পী সমিতি

প্রকাশনার সময়: ০৬ আগস্ট ২০২১, ১৬:৪৪

কোনও শিল্পীর খারাপ কাজের দায় চলচ্চিত্র শিল্পী সমিতি নেবে না উল্লেখ করে সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান বলেছেন, ‘শনিবার (৬ আগস্ট) শিল্পী সমিতির কার্যনির্বাহী কমিটির সভায় তার সদস্য পদের বিষয়ে সিদ্ধান্ত হবে। আমাদের সমিতির গঠনতন্ত্র বা সংবিধানে বলা রয়েছে কোন অপরাধের কী শাস্তি। আমরা সভা করে সিদ্ধান্ত নেবো।’

শুক্রবার (৬ আগস্ট) বেলা সোয়া ২টার দিকে তিনি ডিএমপির ডিবি কার্যালয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ কথা বলেন। এর আগে তিনি ডিবির যুগ্ম কমিশনার হারুন অর রশীদের সঙ্গে দেখা করেন।

তিনি বলেন, কোনও শিল্পীর খারাপ কাজকে সমিতি সমর্থন করতে পারে না, তার খারাপ কাজেরও দায় নেবে না সমিতি। তবে আগে কখনও পরীমণির বিরুদ্ধে এমন অভিযোগ পাইনি। আমরা গণমাধ্যমের বরাতে জানতে পেরেছি সবকিছু। এ বিষয়ে সমিতির সিদ্ধান্ত কাল ৩টায় জানানো হবে।

তিনি বলেন, শিল্পীরা থাকবে লুকায়িত। একজন শিল্পীর জন্য যদি আমাদের পুরো শিল্পী সমাজের মাথানত হয়, অপমান হয়, তাহলে সেটা মেনে নেওয়া যায় না।

শিল্পীরা কাজকর্মে মানুষের কাছে আইডল হবেন উল্লেখ করে জায়েদ খান বলেন, মানুষ আমাকে খারাপ কাজের প্রস্তাব দিবেই, তবে এসব এড়িয়ে নিজেকে গড়ে তুলতে হবে।

‘শিল্পী সমিতি শিল্পীদের ভালো কাজে পাশে থাকবে, কিন্তু খারাপ কাজে না’ উল্লেখ করে জায়েদ খান বলেন, ‘সমিতির সংবিধানে রয়েছে, কেউ খারাপ কাজ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিবে শিল্পী সমিতি।’

নয়া শতাব্দী/এসইউ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ