ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ইরানি পরিচালক মুর্তজার অভিযোগ মিথ্যা : অনন্ত জলিল

প্রকাশনার সময়: ১৮ আগস্ট ২০২২, ১৯:৫০

ইনস্টাগ্রামে এক দীর্ঘ পোস্টে নির্মাতা মুর্তজা অতাশ জমজম জানিয়েছিলেন, ‘দিন : দ্য ডে’ সিনেমা নিয়ে শুরুতে যে চুক্তি ছিল, তার কিছুই রক্ষা করেননি অনন্ত জলিল। এই সিনেমায় মুর্তজার অর্ধেক প্রোডাকশন জলিল নষ্ট করে নিজের মতো করে সিনেমা বানিয়েছেন। নিজেকে এ সিনেমার প্রধান প্রযোজক দাবি করে চুক্তিভঙ্গের অভিযোগে অনন্ত’র বিরুদ্ধে মামলার প্রস্তুতির কথাও জানিয়েছেন তিনি। তবে এবার ইরানি পরিচালক মুর্তজার এই অভিযোগকে মিথ্যা দাবি করেছেন অনন্ত জলিল।

অনন্ত বলেন, ‘দিন দ্য ডে’ ছবির শুটিং শেষ করেছি তিন-চার-বছর আগে। সব ফুটেজ কিন্তু নির্মাতার কাছেই ছিলো। এরপর আমি কোনো কিছু গোপন করিনি। সব কিছু মিডিয়াকে বলেই ছবি মুক্তি দিয়েছি। গত বছরও নির্মাতা আমার দাওয়াতে এসে প্রোগ্রাম করে গেলো। অভিযোগ থাকলে তো সে সিনেমার ফুটেজই দিতেন না। তারপরও আজকে সে আমার নামে কী অভিযোগ এনেছেন তা আমি জানি না।’

বিষয়টির নিয়ে অনন্ত আরো বলেন, মুর্তজার সঙ্গে চুক্তিই হচ্ছে ‘দিন দ্য ডে’র বাংলাদেশে শুটিংয়ের টাকা আমি দেব। আমি বাংলাদেশে শুটিংয়ের অংশের টাকা দিয়েছি। আমি চার বছর ধরে এ কথাই বলছি যে বাংলাদেশের শুটিংয়ের খরচ আমি বহন করব, বাইরের শুটিংয়ের খরচ ওরা বহন করবে। বাংলাদেশের শুটিংয়ের টাকা তো ও (মুর্তজা) দেয়নি, আমিই দিয়েছি।’

‘আমার কাছে চুক্তির সমস্ত কাগজ রয়েছে। চুক্তিতে বলা হয়েছে তার দেশে যেসব শুটিং হবে তারা ব্যয় বহন করবে। আমি ইরান ও তুরস্কে শুটিং করেছি। সেখানে আমার যেসব ফাইট ডিরেক্টর প্রয়োজন ছিল তাদের ব্যবহার করেছে। যেমন আরমানকে তুরস্কে নিয়ে গেছি। যখন তাদের ফাইট ডিরেক্টর প্রয়োজন হয়েছে তখন তাদেকে ব্যবহার করা হয়েছে’, যোগ করেন অনন্ত।

উল্লেখ্য যে, 'দিন দ্য ডে' সিনেমাটি নির্মাণ করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে। ইরানের মুর্তজা অতাশ জমজম এবং বাংলাদেশের প্রযোজক অনন্ত জলিলের ‘এজে’ ব্যানারে নির্মাণ হয়েছে সিনেমাটি। অনন্ত জলিল, বর্ষা ছাড়াও এতে অভিনয় করেছেন ইরান ও লেবাননের অভিনেতারা।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ