ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বিশ্বের সেরা ১০ ধনী অভিনেতা

প্রকাশনার সময়: ১৮ আগস্ট ২০২২, ১৫:২৮

সিনেমাপ্রেমীদের মনে এই প্রশ্ন জাগতেই পারে, বিশ্বের সবচেয়ে ধনী অভিনেতা কারা? প্রিয় তারকার আয় কতো তা নিয়ে কৌতূহল থাকাটাই স্বাভাবিক।

তবে ধনী অভিনেতার তালিকায় নাম জোড়া সহজ কাজ নয়। তারকাদের বার্ষিক আয় এবং পারিশ্রমিক সকল কিছুর উপর ভিত্তি করেই পৃথিবীর সেরা ধনী অভিনেতাদের তালিকা করা হয়ে থাকে।

টাইলার পেরি :

আফ্রো-আমেরিকান অভিনেতা, লেখক, প্রযোজক এবং নির্মাতা টাইলার পেরি। ২০১১ সালে ফোর্বসের তালিকায় সবচেয়ে বেশি আয়কারি অভিনেতার খেতাব পেয়েছিলেন তিনি।

জেরি শেইনফেল্ড:

আমেরিকান কমেডিয়ান, অভিনেতা, লেখক এবং প্রযোজক জেরি শেইনফেল্ড। তিনি পৃথিবীর সবচেয়ে ধনী তারকাদের তালিকার দ্বিতীয় স্থানে আছেন।

শাহরুখ খান:

এই তালিকায় শাহরুখ খানও আছেন। বলিউডের এই সুপারস্টারকে বেশ অনেকদিন ধরে পর্দায় দেখা না গেলেও প্রোডাকশন হাউজ রেড চিলিস এবং বিজ্ঞাপন থেকে তিনি আয় করছেন নিয়মিত। আইপিএল-এর ‘কলকাতা নাইট রাইডার্স’ মালিক তিনি।

টম ক্রুজ:

হলিউডে সবচেয়ে বেশি পারিশ্রমিক নেয়া তারকাদের একজন টম ক্রুজ। আমেরিকান এই অ্যাকশন অভিনেতা প্রযোজক হিসেবেও আত্মপ্রকাশ করেছেন।

জর্জ ক্লুনি:

আমেরিকান অভিনেতা, নির্মাতা, প্রযোজক এবং স্ক্রিনরাইটার জর্জ ক্লুনি। দুটি একাডেমি পুরস্কার এবং তিনটি গোল্ডেন গ্লোব পুরস্কার পাওয়া জনপ্রিয় অভিনেতা কাজ করেছেন অনেকগুলো সফল ছবিতে।

মেল গিবসন:

আমেরিকান অভিনেতা, নির্মাতা, প্রযোজক মেল গিবসন। তিনি অ্যাকশন হিরো হিসেবেই বেশি পরিচিত। সেরা নির্মাতা হিসেবে জিতেছেন অস্কার।

অ্যাডাম স্যান্ডলার:

আমেরিকান অভিনেতা, কমেডিয়ান, নির্মাতা অ্যাডাম স্যান্ডলার হলিউডে আসার আগে কাজ করেছেন ‘স্যাটারডে নাইট লাইভ’-এ। কমিক চরিত্রে অভিনয় করে খ্যাতি পেয়েছেন। ‘ফিফটি ফার্স্ট ডেটস’, ‘বিগ ড্যাডি’ সহ একাধিক জনপ্রিয় ছবিতে অভিনয় করেছেন তিনি।

অমিতাভ বচ্চন:

বলিউড শাহানশাহ অমিতাভ বচ্চনও আছেন বিশ্ব সেরা ধনী অভিনেতার তালিকায়। ১০০টির বেশি সিনেমায় অভিনয় করেছেন এই তারকা। একাধারে তিনি প্রযোজক, উপস্থাপক, গায়ক, সাবেক রাজনীতিবিদ। ‘শোলে’, ‘অমর আকবর অ্যান্থনি’, ‘দিওয়ার’, ‘কাভি খুশি কাভি গম’, ‘বাগবান’, ‘ডন’ সহ বহু জনপ্রিয় ও সফল ছবিতে কাজ করেছেন অমিতাভ।

জ্যাক নিকলসন:

আমেরিকান এই অভিনেতা ও নির্মাতার ক্যারিয়ার ৬০ বছরেরও বেশি। রোমান্টিক, কমেডি, ডার্ক কমেডি, খলচরিত্র সহ নানা ধরণের কাজ করেছেন। অস্কারে ১২টি মনোনয়ন পেয়েছেন তিনি।

বিল কসবি :

বিল কসবি একাধারে কমেডিয়ান, অভিনেতা, লেখক। ৬ দশকেরও বেশি সময়ের ক্যারিয়ারে তিনি নানা মাত্রার কাজ করেছেন। তার ‘দ্য কসবি শো’ আমেরিকান সবচেয়ে জনপ্রিয় শোগুলোর একটি।

নয়া শতাব্দী/ এডি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ