ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ভাইরাল সেই ভিডিও নিয়ে মুখ খুললেন তুষি

প্রকাশনার সময়: ০৩ আগস্ট ২০২২, ০৩:০৮

মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ সিনেমাটি মুক্তির পর থেকে টানা হাউজফুল যাচ্ছে। গত ২৯ জুলাই মুক্তি পেয়েছে সিনেমাটি। এখনো অধিকাংশ সিনেমা হলে চলছে টিকিট সংকট। দুই-তিনদিন আগে টিকিট সংগ্রহ করে সিনেমাটি দেখার সুযোগ পাচ্ছেন দর্শক। এত সাফল্যের মাঝে ‘হাওয়া’র গায়ে কিছু বিতর্কও লেগেছে।

গত সোমবার সন্ধ্যা ৭টার দিকে সিনেমার প্রচারণার অংশ হিসেবে রাজধানীর শ্যামলী হল পরিদর্শনে যায় ‘হাওয়া’ টিম। সেখানেই বিতর্কের জন্ম দেন ‘হাওয়া’র নায়িকা নাজিফা তুষি।

এ সময় গণমাধ্যমের মুখোমুখি হন তুষি। কিন্তু কথা বলার আগে তিনি পাশে থাকা ‘পরাণ’ ও ‘দিন-দ্য ডে’ সিনেমার পোস্টার সরিয়ে ফেলার নির্দেশ দেন। কেবল নিজের সিনেমা ‘হাওয়া’র পোস্টারের সামনে দাঁড়িয়েই তিনি কথা বলবেন বলে জানান।

যদিও বিষয়টা খুব অস্বাভাবিক নয়। নিজের সিনেমার পোস্টারের সামনে দাঁড়িয়ে বক্তব্য দেয়াতে দোষের কিছু নেই। তবে তুষির এমন কাণ্ড সহজভাবে নেয়নি নেটিজেনরা। ফেসবুকের বিভিন্ন গ্রুপ-পেজে তার ওই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে। যা নিয়ে চলছে তোলপাড়। অনেকেই তুষির সমালোচনায় মুখর হয়েছেন সোশ্যাল মিডিয়ায়। এসব দেখে বাকরুদ্ধ অভিনেত্রী।

হাওয়ায় ‘গুলতি’ খ্যাত তুষি বললেন, ‘আমি ভাবতেও পারছি না একটা ছোট্ট ও সহজ বিষয়কে এভাবে প্রকাশ করা হবে এবং এ ধরনের প্রতিক্রিয়া আসবে। আর সবাই যা করে আমি তাই করেছি। নিজের ছবির পোস্টার আশপাশে থাকলে তার সামনে দাঁড়ায় অভিনয়শিল্পীরা। অনেক লোক ভিড় জমছে দেখে আমি তাড়াহুড়ো করছিলাম সাক্ষাৎকার শেষ করতে। তাই আমি বলেছি একটু তাড়াতাড়ি করতে। কিন্তু আমি ইনটেনশনালি কিছু করিনি। সাধারণ জিনিসকে কোথায় নিয়ে দাঁড় করিয়েছে মানুষেরা! আমি সত্যি নির্বাক।’

ভিডিওটি এডিট করা দাবি করে তুষি বলেন, ‘যারা ভিডিওটা প্রকাশ করেছেন তারা এটা ঠিক করেননি। তাদের উদ্দেশ্য ভালো নয় এটা স্পষ্ট। দেশের সিনেমা যখন খুব ভালো যাচ্ছে তখন তারা সিনেমার মানুষদের মধ্যে হিংসা ছড়াতে চাইছে। এডিটের জন্য সবাই ভুল বুঝছে আমাকে।’

পোস্টার সরানোর প্রসঙ্গে তুষি বলেন, “দেখুন, ‘পরাণ’ ছবির নায়ক শরীফুল রাজ। সে আমার সিনেমা ‘হাওয়া’রও নায়ক। ওই ছবির পরিচালক রায়হান রাফি আমার বন্ধু। তার সাথে আমি দুটি কাজ করেছি। আমার এমন সব প্রিয় মানুষদের সিনেমার পোস্টার আমি কেন সরাতে যাব? আর ‘দিন: দ্য ডে’ও আমাদের সিনেমা। অনেক বড় বাজেটের একটি সিনেমা। আমরা সবাই সবার সিনেমার প্রচার করছি। একটা ভিডিও দেখে কেন সবাই এভাবে নেগেটিভ চিন্তা করছেন আমাকে নিয়ে বুঝলাম না।

অন্যদের সিনেমার প্রচারও করেছেন তিনি দাবি করে তুষি বলেন, একটা ছবি আছে সোশ্যাল মিডিয়ায় দেখবেন যে ‘হাওয়া’ ও ‘পরাণ’র পোস্টার পাশাপাশি রাখা। সেটা আমরা অনেকেই শেয়ার করেছি। তাহলে কেন আমি অন্যদের সিনেমার পোস্টার সরাবো নেগেটিভ চিন্তা থেকে? এগুলো সত্যিই হতাশার। আমরা যারা নতুন তাদের জন্য তো খুব মুশকিল!”

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ