ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিগগিরই সেন্সর বোর্ডে উঠছে ‘চিরঞ্জীব মুজিব’

প্রকাশনার সময়: ০৩ আগস্ট ২০২১, ০৭:২৭

বঙ্গবন্ধু মুজিবের পুরো জীবন একটি সংগ্রামের নাম। যে সংগ্রাম ছিল বাঙালির অধিকার প্রতিষ্ঠা ও বাংলার স্বাধীনতার জন্য। এই সংগ্রামী চরিত্র এবার দেখা যাবে সেলুলয়েডের বড় পর্দায়। ১৯৪৯ থেকে ১৯৫২ সালের ভাষা আন্দোলন পর্যন্ত শেখ মুজিবের বিভিন্ন পর্যায়ের ভূমিকা নিয়ে নির্মিত হয়েছে পূর্ণ দৈর্ঘ্য চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’। বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানার অনুমোদনে নির্মিত চলচ্চিত্রটি শিগগিরই ছাড়পত্র’র জন্য সেন্সর বোর্ডে জমা দেয়া হবে।

একটি পূর্ণদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্রের পোষ্টার উদ্বোধন হয়েছে দেশের প্রধানমন্ত্রীর স্বাক্ষরে! দর্শকদের জন্য ছবিটি নিবেদনও করবেন শেখ হাসিনা ও শেখ রেহানা। ‘চিরঞ্জীব মুজিব’ নামের এই চলচ্চিত্রের গবেষণা ও পরিকল্পনা শুরু হয় ২০১৭ সাল থেকে। জাতির পিতার অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে নির্মিত চলচ্চিত্রটির পরিচালক নজরুল ইসলাম জানালেন এমন তথ্য।

‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রে তরুণ শেখ মুজিবের ভূমিকায় দেখা যাবে আহমেদ রুবেলকে। শেখ ফজিলাতুন্নেসার ভূমিকায় চিত্র নায়িকা পূর্ণিমা আর বাবা মায়ের ভূমিকায় থাকবেন খায়রুল আলম সবুজ ও দিলারা জামান।

আওয়ামী লীগ প্রতিষ্ঠার পর থেকে কিভাবে মাঠে ঘাটে ঘুরে এর প্রয়োজনীয়তা মানুষের কাছে তুলে ধরেছেন শেখ মুজিবুর রহমান,কিভাবে তাদের মনে স্বাধীন বাংলাদেশের স্বপ্ন বুনে দিয়েছেন তরুণ শেখ মুজিব তারই চিত্রায়ন আছে এই চলচ্চিত্রে।

হায়দার এন্টারপ্রাইজের ব্যানারে নির্মিত হয়েছে ‘চিরঞ্জিব মুজিব’ যাতে বাংলা ও বাঙ্গালির মুক্তি, সংগ্রামের ইতিহাসের নানা অধ্যায়ের চিত্রায়ন হয়েছে।

আগস্টের শেষ সপ্তাহে চলচ্চিত্রটি মুক্তির পরিকল্পনা পরিচালকের। তবে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে ওটিটি প্ল্যাট ফর্মেই ছবির মুক্তির ভাবনা আছে বলে জানান তিনি।

নয়া শতাব্দী/এসইউ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ