ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ঈদে প্রেক্ষাগৃহে তিন সিনেমা

প্রকাশনার সময়: ০৯ জুলাই ২০২২, ০৯:১৬

কোরবানি ঈদে প্রেক্ষাগৃহে দর্শক মাতাবে তিন সিনেমা। এ তথ্য নিশ্চিত করেছে পরিবেশক প্রযোজক সমিতি। সিনেমা তিনটি হলো বাংলাদেশ-ইরান যৌথ প্রযোজনায় নির্মিত অনন্ত জলিল-বর্ষা জুটির ‘দিন দ্য ডে’, শরিফুল রাজ, বিদ্যা সিনহা মীম ও ইয়াশ রোহান অভিনীত ‘পরাণ’ এবং রোশান-পূজা অভিনীত ‘সাইকো’। ঈদের এই তিনটি সিনেমাই অ্যাকশন-থ্রিলার ঘরানার। এর সঙ্গে অল্প করে রয়েছে রোমান্টিকতার ছোঁয়াও।

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘দিন দ্য ডে’। চূড়ান্ত না হলেও শোনা যাচ্ছে দেড় শতাধিকের বেশি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সিনেমাটি। এতে অভিনয় করেছেন অনন্ত জলিল ও বর্ষা। এই সিনেমা দিয়ে দীর্ঘদিন পর বড়পর্দায় আসছেন তারা। ‘দিন দ্য ডে’ পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। শুটিং হয়েছে বাংলাদেশ, তুরস্ক ও ইরানে। জানা গেছে, সিনেমাটি এবারের ঈদে শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে ‘পরাণ’ সিনেমাটি। রায়হান রাফির পরিচালনায় এতে অভিনয় করেছেন শরিফুল রাজ, বিদ্যা সিনহা মীম এবং ইয়াশ রোহান। পরিচালনার পাশাপাশি চিত্রনাট্যকার শাহজাহান সৌরভের সঙ্গে যৌথভাবে ছবির চিত্রনাট্যও লিখেছেন রাফি। এরই মধ্যে প্রকাশ পেয়েছে সিনেমার দুটি গান ও ট্রেলার। সিনেমাটি নিয়ে বেশ আলোচনা হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। এই সিনেমা দিয়ে দীর্ঘ চার বছর প্রেক্ষাগৃহে দর্শকদের সামনে আসছেন বিদ্যা সিনহা মীম। জানা গেছে, সিনেমাটি সিনেপ্লেক্সসহ প্রায় ৩০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

অনন্য মামুন পরিচালিত ‘সাইকো’ সিনেমায় দর্শকদের সামনে জুটি বেঁধে হাজির হচ্ছেন পূজা চেরি ও জিয়াউল রোশান। করোনার কারণে বেশ কিছুদিন বন্ধ ছিল এই সিনেমার শুটিং। সব বাধা পেরিয়ে এবারের ঈদে এটি বড়পর্দায় মুক্তি পাচ্ছে।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ