ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬
‘গুড-গুডার-গুডেস্ট’

সিরিয়ালে ভুল ইংরাজি নিয়ে নেটদুনিয়ায় হাসির রোল

প্রকাশনার সময়: ২৭ জুন ২০২২, ১৫:১৮

একঘেয়েমী গল্প আর অবাস্তবিক দৃশ্যের জন্য বরাবরই বিতর্কের শিকার বাংলা সিরিয়াল। এবার সিরিয়ালে ভুল ইংরেজি বলা নিয়ে হাসির রোল উঠেছে নেটদুনিয়ায়।

সম্প্রতি ভারতীয় টিভি চ্যানেল কালার্স বাংলায় শুরু হয়েছে ‘তুমিই যে আমার মা’ সিরিয়ালটি। এতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সুমন দে, প্রিয়া মণ্ডল এবং শিশুশিল্পী আরাধ্যা বিশ্বাস।

ধারাবাহিকের একটি দৃশ্যের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। যেখানে শিক্ষিকা ছাত্রীকে ‘গুড গুডার গুডেস্ট’-এর মতো ভুল ইংরাজি শেখাচ্ছেন। এতেই সোশ্যাল মিডিয়ায় হাসি-মশকরা শুরু হয়ে গেছে।

অনেকে আবার অভিযোগ করছেন, ধারাবাহিকের এমন দৃশ্যের মাধ্যমে শিক্ষিক-শিক্ষিকাদের অপমান করা হচ্ছে। একজন আবার ভিডিওটি শেয়ার করে ব্যঙ্গের ছলে লেখেন, “আমরেলা বোনুর ইংরেজি গৃহশিক্ষিকা।”

কিছুদিন আগেই উচ্চমাধ্যমিকে পাশ করিয়ে দেওয়ার দাবিতে বিক্ষোভ করছিলেন কয়েকজন ছাত্রী। তাদের মধ্যে থেকে একজনকে ছাতা শব্দের ইংরাজি শব্দ আম্ব্রেলার বানান জানতে চাওয়া হয়। ‘আম্ব্রেলার ’ বদলে ‘আমরেলা’ বানান বলেছিল ওই ছাত্রী।

নেটদুনিয়ায় দাবানলের মতো ছড়িয়ে পড়ে সেই ভিডিও। সেই কথাই ‘তুমিই যে আমার মা’ ধারাবাহিকের ভিডিওতে ব্যবহার করা হয়েছে।

শুধু সাধারণ মানুষ নন, বিভিন্ন বিশিষ্ট সাংবাদিক ও ব্যক্তিকেও প্রোফাইলেও এই ভিডিও শেয়ার করে প্রতিবাদ করতে দেখা গিয়েছে। কিন্তু মজার বিষয় হল ক্লিপিংয়ে যা দেখানো হচ্ছে তা অর্ধসত্য।

এই এপিসোডের সম্পূর্ণ সম্প্রচার দেখলেই বোঝা যাবে, সিরিয়ালের প্লটে ইচ্ছাকৃত ভাবেই ইংরেজি শিক্ষিকাকে ভুল ইংরেজি শেখাতে দেওয়া হয়েছে। পরে সিরিয়ালের নায়িকা আরোহী প্রতিবাদ করবে। তবে পুরো ঘটনা সামনে আসার পরও ট্রোলিং বন্ধ হয়নি।

নয়া শতাব্দী/ এডি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ