ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

‘অমানুষ’ নিয়ে আমার প্রত্যাশা অনেক বেশি : নিরব

প্রকাশনার সময়: ১৬ জুন ২০২২, ২১:০০

অমানুষ ছবির ট্রেলার দেখে সবাই অনেক প্রশংসা করেছে বলে জানিয়েছেন ছবিটির চিত্রনায়ক নিরব হোসেন। বলেন, এ ছবি নিয়ে আমার প্রত্যাশা অনেক বেশি। আমার কাছে মনে হয় যে, দর্শক যারা হলে আসবেন, তাদের কাছেও অবশ্যই ছবিটি ভালো লাগবে। তারা যে প্রত্যাশা নিয়ে হলে আসবেন, আশা করি সেটা পূরণ হবে।

বৃহস্পতিবার (১৬ জুন) নয়া শতাব্দী প্রতিবেদকের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

নিরব বলেন, কিছু কিছু ছবি নিয়ে প্রত্যাশা ও প্রাপ্তির তফাৎটা কম বেশি হয়ে থাকে। সেক্ষেত্রে ‘অমানুষ’ সিনেমা নিয়ে আমাদের প্রত্যাশা ও প্রাপ্তির ব্যবধানটা অনেক কম। এটি একটি তারকাবহুল কাস্টিংয়ের ছবি।

মিথিলার সঙ্গে শুটিংয়ের অভিজ্ঞতা প্রসঙ্গ নিরব বলেন, শুটিংয়ে মিথিলার সঙ্গে দারুণ সব অভিজ্ঞতা হয়েছে। ছবিতে আমাদের বেশ কয়েকটি গান আছে। অবশ্যই গানে রোমান্টিক দৃশ্য থাকে নায়ক-নায়ক নায়িকার। শুটিংয়ে গানের দৃশ্যে আমি ওর কাছে যাচ্ছি, ও বন্ধুর মতোই বলছে, ‘দূরে যা। আমার এদিকে আসবি না।’ সবাই একসাথে হেসে উঠছি আমরা সবাই। আবার কোনো দৃশ্যে ওর দিকে না তাকালে বলছে, ‘তুই ওদিকে তাকিয়ে আছিস কেন? আমার দিকে তাকা।’ সব মিলিয়ে সব কষ্ট হলেও মজা করেই শুটিং করেছি।

কাজী নওশাবা বলেন, অনেকদিন পর আমার সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। এ কারণে আমি খুবই নার্ভাস, একটু ভয়েও আছি। কারণ আমি প্রচুর এক্সপ্যারিমেন্ট করি আমার চরিত্রের সঙ্গে। সেরকমই একটি এক্সপ্যারিমেন্ট ছিল ঢাকা অ্যাটাক। সেই সিনেমার সিনথিয়া থেকে এবার ডাকাত হয়ে আসছি।

নিজেকে ভাগ্যবান দাবি করে নওশাবা বলেন, আমি সত্যিই ভাগ্যবান। আমার জন্য খুবই চ্যালেঞ্জিং ছিল অমানুষের ডাকাত চরিত্রটি। ছোটবেলা থেকে শুনে এসেছি- মানুষের মতো মানুষ হতে হবে। কিন্তু এই সিনেমা করার সময় বারবার মনে করতে হয়েছে অমানুষের মতো অমানুষ হতে হবে। যদিও এমন চরিত্র ফুটিয়ে তোলা খুবই কষ্টকর ছিল। টিমের সবাই আমাকে ভীষণ উৎসাহ দিয়েছে।

অবশেষে অপেক্ষার প্রহর ঘনিয়ে আগামীকাল শুক্রবার মুক্তি পেতে যাচ্ছে অনন্য মানুষ পরিচালিত ‘অমানুষ’। সিনেমাটি সারাদেশে ৪০টি হলে মুক্তি পাবে। ছবির প্রচারণায় ছিল সরগরম। ছবির প্রচারে টিএসসিসহ বেশ কয়েক জায়গায় যান নিরব, পরিচালক অনন্য মামুন, অভিনেত্রী নওশাবা, অভিনেতা আনন্দ খালেদসহ সিনেমার অন্য কলাকুশলীরা।

অমানুষ ছবির শুটিং পুরোটাই জঙ্গলের ভেতর হয়েছ। শ্রীমঙ্গল, নাইক্ষ্যংছড়ি, বান্দরবান ও গাজীপুরের জঙ্গলে হয়েছে সেই শুটিং। ছবিকে কেন্দ্র করে গত বুধবার এফডিসিতে সংবাদ সম্মেলনেও আয়োজন করা হয়। সেখানে ছবিটি নিয়ে নিরব আত্মবিশ্বাসের সঙ্গে বললেন, এতোদিন যে নিরব দেখে এসেছেন এই ছবিতে একেবারেই অন্য এক নিরব। এক ধরণের অভিনয়। আমি তো নিজেই নিজেকে চিনতে পারছিলাম না। আশা করি পর্দার অমানুষ নিরবকে পছন্দ হবে সব দর্শকদের।

পরিচালক মামুনের গল্পে সিনেমাটির সংলাপ লিখেছেন জুয়েল কবির ও পাপ্পু রাজ। ছবিতে নিরব ও নওশাবাকে ডাকাতের চরিত্রে দেখা যাবে। এছাড়াও এ ছবিতে অভিনয় করেছেন মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, কাজী নওশাবা, ডন, আনন্দ খালেদসহ অনেকে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ