ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘বড়পর্দায় কাজ করতে ভালো লাগে’

প্রকাশনার সময়: ৩১ জুলাই ২০২১, ০০:০০ | আপডেট: ৩১ জুলাই ২০২১, ০৪:০৭

অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস ঐশী। বড়পর্দায় অভিষেক হওয়ার অপেক্ষায় রয়েছেন তিনি। কাজ করেছেন ‘মিশন এক্সট্রিম’ ও ‘আদম’ সিনেমায়। করোনাকাল কীভাবে কাটছে এই অভিনেত্রীর ও মুক্তির অপেক্ষায় থাকা সিনেমাগুলো নিয়ে কথা বলেছেন তিনি। সাক্ষাৎকার রাব্বানী রাব্বি

লকডাউনে সময় কাটছে কীভাবে?

এখন আপাতত পড়াশোনা নিয়েই ব্যস্ততা। একাডেমিক পড়ার পাশাপাশি গল্প-উপন্যাসের বই পড়ছি। মুভি দেখছি।

‘মিশন এক্সট্রিম’ চলচ্চিত্রটি রয়েছে মুক্তির অপেক্ষায়, সেখানে আপনি যে চরিত্রে অভিনয় করেছেন সেই চরিত্র সম্পর্কে একটু বলেন?

‘মিশন এক্সট্রিম’ একটি পুলিশ অ্যাকশন থ্রিলারধর্মী সিনেমা। ‘ঢাকা অ্যাটাক’-এর একটা সিক্যুয়েল। আরিফিন শুভ ভাইয়ার বিপরীতে অভিনয় করেছি। কিন্তু এখন পর্যন্ত এই সিনেমার কাহিনী এবং চরিত্রগুলো সম্পর্কে কোনো কিছু প্রকাশ করা নিষেধ।

তাওহীদ হিরন পরিচালিত ‘আদম’ সিনেমার ক্ষেত্রেও কি একই?

না। আদম সিনেমা আবু তাওহীদ হিরন ভাইয়ার পরিচালিত প্রথম সিনেমা। দীর্ঘ পাঁচ বছর এই সিনেমা নিয়ে তার একটা ভাবনা বা পরিকল্পনা ছিল। অবশেষে এই সিনেমার কাজ শেষ হওয়াতে এই পরিকল্পনার বাস্তবায়ন করা সম্ভব হল। এই সিনেমায় আমি নারী প্রধান চরিত্রে আছি। সেখানে আমার নাম ‘সাজিয়া’। আশি দশকের একজন গ্রামের মেয়ে।

যতটুকু জানি, আদম সিনেমার পটভূমি আমাদের দেশের দক্ষিণাঞ্চলের একটা গ্রামীণ সমাজজীবন নিয়ে। এমন গ্রামীণ সমাজজীবন নির্ভর চলচ্চিত্রের কোনো চরিত্রে অভিনয় করা কতটুকু চ্যালেঞ্জের?

অবশ্যই চ্যালেঞ্জের। কারণ আশির দশকের কোনো গ্রামের মেয়ে সত্যিকার অর্থে কেমন হয়, তা কখনো আমি আমার চোখের সামনে দেখিনি। তাছাড়া এ রকম জীবনযাত্রা আমাদের পক্ষে করা তো দূরে থাক, আমরা কখনো এমন দেখি নাই। তাই এই চরিত্রের সঙ্গে সহজে সম্পর্ক স্থাপন করা কষ্টের।

চরিত্রের জন্য নিজেকে প্রস্তুত করতে বিশেষ কোনো পরিশ্রম বা অনুশীলন করতে হয়েছে কি?

পরিশ্রম যতোটা মানসিক, যতোটা শারীরিক; তার চেয়ে বেশি পরিশ্রম করতে হয়েছে শুটিংয়ে। তার আগে তেমন কোনো পরিশ্রম করতে হয়নি।

সিনেমা, নাটক, মডেলিং কোন মাধ্যমে কাজ করতে বেশি ভালো লাগে?

সিনেমা। বড় পর্দায় কাজ করতে ভালো লাগে। ছোটবেলায় যখন সিনেমা দেখেছি তখন থেকেই একটা ইচ্ছে ছিল স্ক্রিনে আমাকে দেখা যাক। ছোটবেলা থেকেই সিনেমায় কাজ করার একটা ইচ্ছে ছিল।

নয়া শতাব্দী/এসইউ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ