ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

মহানবী (সা.)-কে অবমাননাকারী নূপুরের পক্ষে সরব কঙ্গনা

প্রকাশনার সময়: ০৮ জুন ২০২২, ১৫:৩২

বিতর্ক আর কঙ্গনা যেন একই সিক্কার এপিঠ আর ওপিঠ। অভিনয়ের পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও বেশ সরব এই নায়িকা। যে কোনো বিতর্কিত বিষয় কিংবা ভাইরাল ইস্যু নিয়ে নিজের মতামত প্রকাশ করেন তিনি। যার কারণে অনুরাগীদের রোষের মুখেও পড়তে হয় তাকে।

এবার কঙ্গনা মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দলের জ্যেষ্ঠ দুই কর্মকর্তার বিতর্কিত মন্তব্যের বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন বলিউডের বিতর্কিত এই অভিনেত্রী।

ইনস্টাগ্রাম স্টোরিতে এ অভিনেত্রী বলেন —‘নূপুর তার ব্যক্তিগত অভিমত প্রকাশ করেছেন; তাকে লক্ষ্য করে সবরকম হুমকি দেওয়া হচ্ছে। হিন্দু ধর্মের দেবতাদের অপমান করা হলে আমরা আদালতে যাই। দয়া করে এই কাজটি করুন; নিজেকে ডন হিসেবে দেখানোর প্রয়োজন নেই। এটি আফগানিস্তান না। এখানে কার্যকরী একটি সরকার রয়েছে। যা গণতান্ত্রিক প্রক্রিয়ার মধ্য দিয়ে নির্বাচিত। যারা এটা ভুলে গেছেন তাদের মনে করিয়ে দেওয়ার জন্যই এই পোস্ট।’

কিছুদিন আগে হিজাব ইস্যুতে মুখর হয়ে উঠেছিল ভারত। সে সময়েও সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছিলেন কঙ্গনা। ফেসবুকে এক পোস্টে তিনি লিখেছিলেন—‘এটা ইরাক, ৫০ বছরের কম সময়ের মধ্যে বিকিনি থেকে এটা বোরকার দেশে পরিণত হয়েছে। আপনি যদি সাহস দেখাতে চান তবে আফগানিস্তানে বোরকা না পরে দেখান। মুক্ত হতে শিখুন, নিজেকে খাঁচায় বন্দি করবেন না। আপনার স্বাধীনতা উপভোগ করুন।’

প্রসঙ্গত, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জাতীয় মুখপাত্রের দায়িত্বে ছিলেন নূপুর শর্মা। গত সপ্তাহে এক টেলিভিশন বিতর্কে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করেন তিনি।

নূপুরের মন্তব্যে দেশ-বিদেশে সমালোচনার ঝড় ওঠে। তীব্র সমালোচনার মুখে তাকে দল থেকে সাময়িক বহিষ্কার করে বিজেপি।

নূপুর পরে নিঃশর্তভাবে তার বিতর্কিত মন্তব্য প্রত্যাহার করে নেন। তিনি টুইটারে বিবৃতি দিয়ে দাবি করেন, কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত করা তাঁর উদ্দেশ্য ছিল না।

নয়া শতাব্দী/এডি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ