ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

আজীবন অবাঞ্ছিত হতে পারে জায়েদ খান!

প্রকাশনার সময়: ০৯ ফেব্রুয়ারি ২০২২, ০৯:২৮

সবার চোখ এখন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দিকে। সাধারণ সম্পাদক পদে কে তার অস্তিত্ব ধরে রাখতে পারবে সেটাই দেখার পালা। এই পদ নিয়ে এবার হাইকোর্ট পর্যন্ত গড়িয়েছে।

এদিকে চিত্রনায়িকা নিপুণের সাধারণ সম্পাদক পদ স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে এক সপ্তাহের রুল জারি করেছেন আদালত। আজ বুধবার শুনানির দিন ধার্য করেছেন আদালত। শুনানি শেষে আসবে রায়।

এদিকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে জায়েদ খানকে নিয়ে চলছে চাপা উত্তেজনা। ২৮ জানুয়ারি অনুষ্ঠিত শিল্পী সমিতির নির্বাচনের দিন এফডিসিতে চলচ্চিত্র সংগঠনগুলোর নেতাদের প্রবেশ করতে না দেওয়াসহ বিভিন্ন ইস্যুতে তার ওপর নাখোশ অনেকে। গতকাল প্রযোজক সমিতির স্টাডি রুমে ১৮ সংগঠনের পক্ষে মুখপাত্র চিত্রনায়ক আলমগীরের নেতৃত্বে বৈঠকে বসেছে।

জানা গেছে, বৈঠক থেকে কঠোর সিদ্ধান্ত আসতে পারে জায়েদ খানের বিরুদ্ধে। এমনকি তাকে আজীবন অবাঞ্ছিত ঘোষণা করা হতে পারে।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনের প্রাথমিক ফলাফলে সাধারণ সম্পাদক পদে জয়ী হওয়া জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণকে জয়ী ঘোষণা করা হয়। ৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান এক সভা শেষে এ ঘোষণা দেন। গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ