ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

পুনর্গণনাও হারলেন নিপুণ

প্রকাশনার সময়: ২৯ জানুয়ারি ২০২২, ২০:৩৯

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে শুক্রবার ২৮ জানুয়ারি। আর ফলাফল ঘোষণা করা হয়েছে ২৯ জানুয়ারি ভোর ৫.৫৪ মিনিটে। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ইলিয়াস কাঞ্চন আর সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন জায়েদ খান।

এই নির্বাচনে সাধারণ সম্পাদক হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছিলেন নাসরিন আক্তার নিপুণ। তিনি পেয়েছেন ১৬৩ ভোট। পক্ষান্তরে তার প্রতিদ্বন্দ্বী জায়েদ খান ১৭৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

তবে ফলাফল প্রকাশের কয়েক ঘণ্টার মাথায় ফলাফলে অসন্তোষ প্রকাশ করে আপিল করেন চিত্রনায়িকা নিপুণ। তার আপিলের প্রেক্ষিতে শনিবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় বিএফডিসিতে পুনরায় ভোট গণনা করা হয়। আপিল বোর্ডের চেয়ারম্যান ছিলেন পরিচালক সোহানুর রহমান সোহান।

তবে আপিল করেও ব্যর্থ হলেন নিপুণ। আর তাই চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে তৃতীয়বারের মতো শপথ নিতে যাচ্ছেন গত দুই মেয়াদের সাধারণ সম্পাদক জায়েদ খান।

এ বিষয়ে আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান জানান, সম্পাদকীয় পরিষদে ২৬টি নয়, ২৩টি ভোট নষ্ট হয়েছে। তিনটি ফাঁকা ছিল। বলেন, নির্বাচন কমিশনের ফল সঠিক আছে। নিপুণের ১৪ ও জায়েদের ১২টি ভোট অকার্যকর হয়েছে। মোট ২৬টি। আর এগুলো হয়েছে ভোটারদের ভুলে। পুনরায় গণনার সময় নিপুণ উপস্থিত ছিলেন। তিনি এতে সন্তুষ্ট।

জানা যায়, ভোট পুনর্গণনার সময় আপিল বোর্ডের সঙ্গে আরও উপস্থিত ছিলেন ইলিয়াস কাঞ্চন, জায়েদ খান ও জয় চৌধুরী।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ