ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘অন্ত্যেষ্টিক্রিয়া’য় জ্যোতি

প্রকাশনার সময়: ২৩ ডিসেম্বর ২০২১, ০৫:৪৬

ছোট পর্দাকে অনেকটা বিদায়ই জানিয়েছেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। ব্যস্ত সময় পার করছেন চলচ্চিত্রে। বিশেষ করে কলকাতার ‘রাজলক্ষী শ্রীকান্ত’ ছবির পরই অভিনয়ের ক্ষেত্রে আরো সচেতন হয়ে ওঠেন এই অভিনেত্রী। তবে করোনার মধ্যে কাজ খুব কম করেছেন জ্যোতি। সেই সময়টাতে নিজের প্রযোজনা প্রতিষ্ঠানের কাজ গুছিয়েছেন। পাশাপাশি ‘খনা অর্গানিক’ নামের একটি কৃষি প্রতিষ্ঠান গড়েছেন। তবে এই অভিনেত্রীর ‘লাল মোরগের ঝুঁটি’ মুক্তি পাওয়ার পর আবারো অভিনয়ে ফিরেছেন তিনি।

ইতোমধ্যে নতুন চলচ্চিত্রের শুটিংয়ে অংশ নিয়েছেন জ্যোতিকা জ্যোতি। কাজ করছেন ২০১৮-১৯ সালে সরকারি অনুদানপ্রাপ্ত ‘অন্ত্যেষ্টিক্রিয়া’ নামে নতুন ছবিতে। এটি পরিচালনা করছেন হোসনে মোবারক রুমি। এই ছবির কেন্দ্রীয় নারী চরিত্রে অভিনয় করছেন জ্যোতি।

তিনি বলেন, ‘এ ছবিটির গল্প অসাধারণ। এরইমধ্যে কাজ শুরু করেছি। আমি এখানে কেন্দ্রীয় নারী চরিত্র রেবতীর ভূমিকায় অভিনয় করছি। দেশের মেধাবী ও তারকা শিল্পীরা রয়েছেন আমার সহশিল্পী হিসেবে।’

জ্যোতি আরও বলেন, ‘আমি এখন এ চরিত্রে ডুবে আছি। যখন যে চরিত্র করি তখন সে চরিত্রে আমি বেশ কিছুদিন থাকি। এমনকি শুটিংয়ের পরেও তার রেশ থেকে যায়। আশা করছি দর্শক খুব সুন্দর একটি ছবি পাবেন।’

প্রসঙ্গত, করোনার প্রাদুর্ভাব শুরুর আগেই ‘অন্ত্যেষ্টিক্রিয়া’র শুটিং শুরু হয়েছিল। তখন জ্যোতির চরিত্রে অভিনেত্রী অপর্ণা ঘোষের কথা ছিল। কিন্তু বর্তমানে অপর্ণা দেশের বাইরে থাকায় এই চরিত্রে জ্যোতিকে নিয়ে কাজ শুরু করেছেন পরিচালক। দ্রুত ছবির শুটিং শেষ করার জন্যই পরিচালকের এমন সিদ্ধান্ত।

এদিকে, জ্যোতির কাছে আরো কয়েকটি ছবির প্রস্তাব রয়েছে। তবে কোনোটিই পাকাপাকি হয়নি। নতুন বছরে নতুন ছবির কথা জানাবেন জ্যোতি। এদিকে নতুন বছরে নিজের প্রযোজনা প্রতিষ্ঠান রে হাউজ থেকেও নাটক-সিনেমা-ওয়েব ফিল্ম নির্মাণ করবেন বলে জানালেন অভিনেত্রী।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ