ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

অনুদানের সিনেমায় গাইলেন চম্পা

প্রকাশনার সময়: ১৮ নভেম্বর ২০২১, ০৪:৫০
সংগৃহীত ছবি

অতুল প্রসাদ সেনের লেখা ও সুর করা বিখ্যাত গান ‘মোদের গরব মোদের আশা আ-মরি বাংলা ভাষা’ গানটি এবারই প্রথমবারের মতো গাওয়া হলো সিনেমায়। গানটি গেয়েছেন সংগীতশিল্পী চম্পা বণিক। চিত্রনায়িকা অরুনা বিশ্বাসের সরকারি অনুদানের সিনেমা ‘অসম্ভব’র জন্য এই গানটির সংগীতায়োজন করেছেন দেবেন্দ্রনাথ চ্যাটার্জি। এরইমধ্যে গানটিতে কন্ঠ দিয়েছেন চম্পা বণিক।

চম্পা বলেন, ‘এর আগেও সিনেমাতে গান গেয়েছি। তবে এবারই প্রথম সরকারি অনুদানের সিনেমায় গান গাইলাম। মোদের গরব মোদের আশা আ-মরি বাংলা ভাষা গানটি মনের ভেতর এতটা শিহরণ জাগায়, তা আসলে ভাষায় প্রকাশের নয়। দেবেন্দ্র দাদা চমৎকার সংগীতায়োজন করেছেন। একজন শিল্পী হিসেবে এই গানের সঙ্গে সম্পৃক্ততা আমাকে মুগ্ধ করেছে, গর্বিতও করছে। শ্রদ্ধেয় অরুনা দিদির সঙ্গে আমার পরিচয় ছিল না ঠিকঠাক মতো। তিনি যখন রেকর্ডিংয়ের দিন আমাকে বললেন যে আমার গান এবং আমাকে তার ভালো লাগে তখন মনটা খুশিতে ভরে গেছে।’

চম্পা জানান, এই গানে তার সহশিল্পী হিসেবে আছেন সবুমনা বর্দ্ধন ও রাজীব। এরইমধ্যে অন্যান্য শিল্পীর মতো চম্পাও স্টেজ শোতে ব্যস্ত হয়ে উঠেছেন। গতকাল তিনি রাজধানীর কোর্ট কাচারিতে একটি শোতে সংগীত পরিবেশন করেন। আজ অংশগ্রহণ করবেন চ্যানেল টুয়েন্টি ফোরে সংগীত বিষয়ক অনুষ্ঠানে। এছাড়া আগামীকাল তিনি ডাক্তারদের আয়োজিত একটি শোতে অংশ নেবেন।

এদিকে আগামী শনিবার শাহীন সরদারের সুরে কাদের মাহমুদ ও সুমন সরদারের লেখা দুটি গানে কন্ঠ দিবেন চম্পা বনিক। এছাড়া এরইমধ্যে চম্পা মিল্টন খন্দকারের লেখা ও সুমন রেজার সুরে ‘ভালোবাসা ভালোতো নয়’ শিরোনামে একটি গান গেয়েছেন। অশোক পালের সুরে ও নাসির আহমেদের কথায় আরো একটি গানে কন্ঠ দিয়েছেন তিনি।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ