ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

১৪ বছর পর ফের...

অনলাইন ডেস্ক
প্রকাশনার সময়: ০৮ নভেম্বর ২০২১, ০৬:৫২
সংগৃহীত ছবি

দীর্ঘ ১৪ বছর পর নতুন চলচ্চিত্রে অভিনয় করতে চলেছেন আসাদুজ্জামান নূর। শিরোনাম ‘চাঁদের অমাবস্যা’। ২০২০-২১ অর্থবছরে সরকারি অনুদান পাওয়া এ ছবিটি পরিচালনা করবেন জাহিদুর রহিম অঞ্জন। জানা গেছে, সৈয়দ ওয়ালীউল্লাহর উপন্যাস ‘চাঁদের অমাবস্যা’ অবলম্বনে তৈরি হয়েছে ছবিটির চিত্রনাট্য।

পরিচালক অঞ্জন জানান, এই ছবিতে অভিনয়ের জন্য অনেকের সঙ্গে কথা বলছেন তিনি। তার মধ্যে এখন পর্যন্ত আসাদুজ্জামান নূর, ইরেশ যাকের ও দীপান্বিতা মার্টিনের সিনেমাটিতে অভিনয়ের বিষয়ে কথা চূড়ান্ত করেছেন। অভিনয় ও শুটিং শিডিউল নিয়েও প্রাথমিক আলাপ হয়েছে বলে জানান তিনি।

পরিচালক জাহিদুর রহিম অঞ্জন বলেন, ‘পরিকল্পনা অনুযায়ী আগামী জানুয়ারিতে ছবির শুটিং শুরু হবে। চলতি মাসেই বাকি শিল্পীদের চূড়ান্ত তালিকা জানাতে পারব।’ তবে ‘চাঁদের অমাবস্যা’ ছবিতে আসাদুজ্জামান নূর কোন চরিত্রে অভিনয় করছেন তা এখনই খোলাসা করেননি পরিচালক। ‘বাকের ভাই’খ্যাত এই অভিনেতাকে সর্বশেষ দেখা গেছে ওটিটি প্ল্যাটফর্ম চরকির ওয়েব ফিল্ম ‘ডোন্ট রাইট মি’তে।

প্রসঙ্গত, জাহিদুর রহিম অঞ্জনের প্রথম পূর্ণদৈর্ঘ্য ছবি ‘মেঘমল্লার’। কথাসাহিত্যিক আখতারুজ্জমান ইলিয়াসের ‘রেইনকোট’ গল্প অবলম্বনে এটি নির্মাণ করেছিলেন তিনি। এ ছবির জন্য ২০১৬ সালে পরিচালক ও শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান জাহিদুর রহিম অঞ্জন।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ