ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

২৮ দিন পর জেলের বাইরে শাহরুখপুত্র আরিয়ান

প্রকাশনার সময়: ৩০ অক্টোবর ২০২১, ১৩:২৪

মাদক-কাণ্ড মামলায় শাহরুখপুত্র আরিয়ান খান অবশেষে জেলের বাইরে। শনিবার(৩০ অক্টোবর) মুম্বাই স্থানীয় সময় সকাল ৯টা নাগাদ মাদক-কাণ্ড মামলায় আরিয়ানসহ বাকি অভিযুক্ত ব্যক্তিদের জামিনসংক্রান্ত আইনি কাগজপত্র জমা পড়ে আর্থার রোড জেলে। ঘড়ির কাঁটা ধরে সাড়ে ৯টা থেকে জেলে শাহরুখপুত্রসহ বাকিদের ছাড়ার প্রক্রিয়া শুরু হয়।

২ অক্টোবর মুম্বাই থেকে গোয়াগামী প্রমোদতরি থেকে আটক করা হয়েছিল আরিয়ানকে। ৩ তারিখ তাঁকে গ্রেপ্তার করে ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো (এনসিবি)। ৮ অক্টোবর থেকে আর্থার রোড জেলে বন্দী আরিয়ান। গত ২৫ দিনে বেশ কয়েকবার জামিনের আবেদন করেন শাহরুখপুত্র। কিন্তু গতকালের আগপর্যন্ত প্রতিবারই খারিজ হয়েছে।

গত বৃহস্পতিবার মাদক-কাণ্ড মামলায় বোম্বে হাইকোর্ট জামিন দিয়েছেন আরিয়ান খানকে। আরিয়ান ছাড়া আরবাজ মার্চেন্ট, মুনমুন ধামেচাকেও জামিন দিয়েছেন আদালত। কথা ছিল গতকাল শুক্রবার বিকেলে ঘরের ছেলে ঘরে ফিরবেন। ‘মান্নত’ও আরিয়ানকে স্বাগত জানাতে আলোয় আলোয় সেজে উঠেছিল, কিন্তু তা হয়নি। গতকাল শুক্রবার জামিনসংক্রান্ত আইনি প্রক্রিয়া সম্পূর্ণ শেষ হয়নি।

এক লাখ টাকার মুচলেকা দিতে হয়েছে এর জন্য আরিয়ানকে । বলিউড অভিনেত্রী ও শাহরুখের ঘনিষ্ঠ বন্ধু জুহি চাওলার জিম্মায় আরিয়ানকে ছাড়া হয়েছে। গতকাল বিকেলে পাঁচ পৃষ্ঠার একটি আদেশপত্রে স্বাক্ষর করেন বিচারক এন ডাব্লিউ সামব্রে। তবে আনুষ্ঠানিকতা শেষে সে আদেশপত্র নির্ধারিত সময়ের ভেতর জেলে পৌঁছেনি। কারাগারের নিয়ম অনুযায়ী, বিকেল সাড়ে পাঁচটার পর কোনো অভিযুক্তের জামিনসংক্রান্ত কাগজ তারা গ্রহণ করে না।

তাই নিয়ম অনুযায়ী আর্থার রোড জেল আরিয়ানসহ বাকিদের জামিনসংক্রান্ত নথিপত্র গ্রহণ করেনি। তবে শোনা যাচ্ছিল আরিয়ান তারকাপুত্র, তাই হয়তোবা তাঁকে বিশেষ সুবিধা দেওয়া হতে পারে। গতকাল বিকেলে জেল সুপার নিতীন ভায়চাল এ প্রসঙ্গে জানান, আরিয়ান আর পাঁচজন কয়েদির মতো একজন। তাই তাঁকে বিশেষ সুবিধা দেওয়ার প্রশ্নই ওঠে না।

আরিয়ানসহ বাকি অভিযুক্ত ব্যক্তিদের একসঙ্গে ছাড়া হবে। আর আইনি কাগজপত্র খুঁটিয়ে দেখার পর তবেই সবাইকে ছাড়া হবে। তাই কাল অর্থাৎ শনিবার সকাল ১০টার আগে কিছু হবে না। আজ অর্থাৎ শনিবার সকালে প্রথম আলোকে জেল সুপার নিশ্চিত করে জানান, আজ সকাল সাড়ে ৯টা থেকে জামিনসংক্রান্ত আইনি প্রক্রিয়া শুরু হয়ে যাবে। আরিয়ানসহ এই মামলার বাকি সব অভিযুক্তরা একসঙ্গে ছাড়া পাচ্ছেন। তাই একটু বেশি সময় লাগবে। আরিয়ানকে বিশেষ কোনো সুবিধা দেওয়া হয়নি, আর হবেও না।

নয়া শতাব্দী/টিএফ/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ