ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নদী দূষণরোধে বার্তা আবুল হায়াতের

প্রকাশনার সময়: ২৭ অক্টোবর ২০২১, ০৫:১৭

নদীমাতৃক বাংলাদেশে কৃষি কাজ নদীর ওপরই নির্ভরশীল। তবে নদীগুলোতে দূষণের মাত্রা দিন দিন বাড়ছে। তাই নদী দূষণরোধে বিশেষ আহ্বান জানিয়েছেন অভিনেতা আবুল হায়াত।

সম্প্রতি তিনি একটি অনলাইন বিজ্ঞাপনে কাজ করেছেন, সেখানেই তিনি দর্শকদের এই বার্তা দেন। বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন খান মোহাম্মদ বদরুদ্দীন। একই বিজ্ঞাপনে করোনা নিয়ে সচেতনতার কথাও বলা হয়েছে।

বিজ্ঞাপনটি তৈরি হয়েছে আহসান কবিরের গল্প ভাবনায়। এতে অভিনয় প্রসঙ্গে আবুল হায়াত বলেন, ‘খুব সুন্দর ও সময়োপযোগী একটি গল্প। এ ধরনের কাজ পেলে নিজের দায়বদ্ধতার জায়গা থেকেই অভিনয় করতে আগ্রহী হই। খান মোহাম্মদ বদরুদ্দীনের সঙ্গে এটি আমার প্রথম কাজ। তবে তার সঙ্গে কাজের অভিজ্ঞতা খুবই ভালো। আনন্দের সঙ্গে কাজটি করেছি। তার ডিরেকশন এবং গল্প বলা আমাকে মুগ্ধ করেছে। আশা রাখছি, কাজটি দর্শকপ্রিয় হবে।’

খান মোহাম্মদ বদরুদ্দীন বলেন, ‘এ কাজটির মাধ্যমে সামাজিক দায়িত্বও পালন করতে পেরেছি, তাই ভালো লাগছে। তা ছাড়া আবুল হায়াত অনেক বড় মাপের একজন অভিনেতা। অনেক বড় বড় অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে কাজ করেছি; কিন্তু হায়াত ভাইকে নিয়ে কখনো কাজ করা হয়নি। একটি স্বপ্নপূরণ হওয়ার মতোই।’

এদিকে মুক্তির অপেক্ষায় আছে মীর সাব্বিরের পরিচালনায় আবুল হায়াত অভিনীত ‘রাত জাগা ফুল’ নামে একটি সিনেমা। এছাড়া আবুল হায়াতের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রথমবারের মতো একটি ধারাবাহিক নাটক পরিচালনার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ