ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বিতর্কের পরেও সেরা কঙ্গনা

প্রকাশনার সময়: ২৭ অক্টোবর ২০২১, ০৪:৫৫

মুখ খুললেই যেন তার কথা নিয়ে বিতর্কের শেষ নেই! বলা হচ্ছে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের কথা। দিল্লির বিজ্ঞানভবনে গত সোমবার আয়োজিত হয় ৬৭তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার। আর এবারের আসরে ‘মণিকর্নিকা’ ও ‘পাঙ্গা’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় পুরস্কার পেলেন কঙ্গনা রানাওয়াত।

এছাড়া যৌথভাবে সেরা অভিনেতার জন্য ‘ভোঁসলে’ ছবির জন্য জাতীয় পুরস্কার পেয়েছেন মনোজ বাজপেয়ী ও ‘আসুরন’ ছবির জন্য দক্ষিনী অভিনেতা ধানুশ। তাদের হাতে পুরস্কার তুলে দেন উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু। আর সেরা বাংলা ছবি হিসেবে জাতীয় পুরস্কার জিতে নিয়েছে সৃজিতের ‘গুমনামী’।

তবে কঙ্গনার এটাই প্রথম নয়। এর আগেও জাতীয় পুরস্কার পেয়েছেন তিনি। ‘ফ্যাশন’, ‘তনু ওয়েডস মনু রিটার্ন’ ও ‘কুইন’ ছবিতে অভিনয়ের জন্য জাতীয় পুরস্কার জিতেছেন। আর এ নিয়ে চতুর্থবার এই পুরস্কার পেলেন অভিনেত্রী। এদিন অনুষ্ঠানে তাকে ট্রাডিশনাল পোশাকে দেখা গিয়েছিল। এরপর ধানুশের সঙ্গে একটি সেলফিও তোলেন তিনি।

আবেগঘন হয়ে সেই মুহূর্তের চারটি ছবি কোলাজ করে টুইটারে শেয়ার করেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। টুইটারে তিনি লেখেন, ‘৬৭তম ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ডস। সেরা বাংলা ছবির পুরস্কার পেয়েছে গুমনামী।’ এই নিয়ে ব্যক্তিগতভাবে পঞ্চম জাতীয় পুরস্কার পেলেন সৃজিত। আর তার টিমের দিক থেকে এটি দশ নম্বর পুরস্কার।

বলিউডের প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের ‘ছিছোড়ে’ ছবিটিও সেরা হিন্দি ছবি হিসেবে পুরস্কৃত হয়েছে। ছবির পরিচালক নীতেশ তিওয়ারি এবং প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা এই পুরস্কার উৎসর্গ করেছেন সুশান্তকে। আঞ্চলিক ভাষার ক্ষেত্রে সেরা তামিল ছবি ‘আসুরন’ ও সেরা তেলেগু ছবি ‘জার্সি’ পুরস্কার পেয়েছে। সুপার ডিলাক্স ছবির জন্য সেরা অভিনেতা হিসেবে জাতীয় পুরস্কার পেয়েছেন বিজয় সেতুপতি।

এছাড়া এদিন দাদাসাহেব ফালকে সম্মানে ভূষিত করা হয়েছে রজনীকান্তকে। ভারতীয় চলচ্চিত্রে তার অবদানের জন্য এই সম্মান দেয়া হয়েছে। থালাইভাকে এই সম্মান প্রদানের সময় মঞ্চে ডেকে নেয়া হয়েছিল রজনীকান্ত কন্যা ঐশ্বর্য আর জামাই ধানুশকে। পাশাপাশি সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার জিতেছেন পল্লবী যোশী। ‘গুমনামী’র পাশাপাশি বাংলার ঝুলিতে এসেছে আরো তিনটি পুরস্কার। সেরা মৌলিক চিত্রনাট্য এবং সেরা সংগীত পরিচালনার জন্য সম্মানিত হয়েছে কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ‘জ্যেষ্ঠপুত্র’। পুরস্কার দুটি কৌশিক উৎসর্গ করেছেন প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষকে। অন্যদিকে নন-ফিচার ফিল্ম বিভাগে সেরা ফিল্ম সমালোচক হিসেবে সম্মানিত হন সোহিনী চট্টোপাধ্যায়।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ