ঢাকা, শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬

সমুদ্র পাড়ে দুর্গারূপে নওশাবার বিশেষ বার্তা

প্রকাশনার সময়: ১২ অক্টোবর ২০২৪, ১৭:০৯

দূর্গা দেবী, তবে তার স্থান কি শুধুই মন্দিরে? গত বছরের দূর্গা পূজার সময়েও বিশেষ ফটোশুটের মাধ্যমে এই প্রশ্ন ছুড়ে দিয়েছিলেন মেধাবী অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ।

তিনি মনে করেন, দূর্গা কেবল মন্দিরে পূজনীয় দেবী নয়! তিনি প্রতিটি নারীর আত্মার প্রতিফলন। দূর্গা শান্তি ও বিজয়ের প্রতীক।

এবারের দূর্গা পূজা উপলক্ষ্যেও বিশেষ ফটোশুট ও ভিডিওচিত্র নির্মাণ করেছে নওশাবার ‘টুগেদার উই ক্যান’ ও ফটোগ্রাফি এজেন্সি ‘মোমেন্টওয়ালা’। পরিচালনা ও ফটোগ্রাফি করেছেন মোঃ নাজমুল হোসেন। নওশাবাকে দেবী দূর্গার বেশে সাজিয়েছেন ইমন হোসেন। ভিডিওর সঙ্গীতায়োজন করেছেন ইজাজ ফারাহ। সিনেমাটোগ্রাফি ও এডিটিং-এ ছিলেন ইমরানুজ্জামান সোহাগ। এক্সিকিউটিভ প্রোডিউসার অমিত সিনহা।

গত বছর নওশাবা দূর্গার ভূমিকাকে দেখিয়েছিলেন ব্যস্ত রাজধানীর প্রেক্ষাপটে। এবার তার ফটোশুটের থিম ‘দূর্গার সমুদ্র’। তাই তার এবারের ছবিগুলোতে সমূদ্র বড় ভূমিকা পালন করেছে।

প্রতিটি ছবিতে উঠে এসেছে সমূদ্র বিষয়ক কার্যক্রম।

তবে এবারের ফটোশুটটির সবচেয়ে চমৎকার দিক হলো, এতে সমসাময়িক রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক বিভিন্ন বিষয়কে দেবী রূপে নারী শক্তির ঢেউয়ে প্লাবিত করার প্রয়াস করা হয়েছে।

নওশাবা মনে করেন, ‘দূর্গা ভালোবাসা আর সম্প্রীতির আধার। সমুদ্রের মতো তিনিও সর্বব্যাপী, সবকিছুকে আলিঙ্গন করেন।’

নওশাবা দূর্গার বেশে হাজির হয়ে তুলে ধরেছেন ধর্মীয় সম্প্রীতি, সমূদ্রের পরিবেশ দূষণ ইস্যু, দূর্গার মাতৃরূপ, সাহায্যকারী রূপ, ত্রাণকর্তার ভূমিকা ইত্যাদি।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ