ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬

মধ্যরাতে জনপ্রিয় নির্মাতা রিংকু আটক

প্রকাশনার সময়: ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৪

তরুণ নাট্য নির্মাতা রাফাত মজুমদার রিংকুকে আটক করেছে পুলিশ। সোমাবর (২৩ সেপ্টেম্বর) রাতে গুলশান থানা এলাকা থেকে সন্দেহভাজন হিসেবে তাকে আটক করা হয়।

রাজধানীর গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদ আলম পরিচালক রিংকুকে আটক করার বিষয়টি নিশ্চিত করেছেন।

কয়েক বছর আগে থেকে তিনি নিয়মিত নাটক নির্মাণ করছেন। রাফাত মজুমদার নির্মিত কাজগুলো সাধারণত নতুন ধাঁচের এবং সমসাময়িক সামাজিক বাস্তবতার প্রতিফলন ঘটায়। তরুণদের মধ্যে তিনি বিশেষভাবে জনপ্রিয় কারণ তার গল্প বলার ধরন এবং বিষয়বস্তু দর্শকদের আকৃষ্ট করে।

রিংকু আটকের খবর শুনে ফেসবুকে পোস্ট দিয়েছেন অভিনেতা খায়রুল বাসার। তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি এবং আমি জানি, নির্মাতা রাফাত মজুমদার রিংকু কখনো কারোর ক্ষতির কারণ হতে পারে না।’

নির্মাতা রিংকুকে যারা চিনেন বা জানেন তারাও তা ভালো করেই জানার কথা। তাকে কী কারণে মধ্য রাতে আটক করা হয়েছে তা এখনো জানা যায়নি বললেন খায়রুল বাসার।

রিংকুর নির্মিত নাটকের সংখ্যা দেড় শতাধিক। তার নাটকগুলোর মধ্যে রয়েছে, রঙিন আশা, পুতুলের সংসার, ইতিবৃত্ত, নরসুন্দরী, কবর, বন্ধন, ব্লগার মিতু, জাল, কাটুস, অতিরিক্ত, নোঙ্গর, রিকশা গার্লসহ প্রায় এক শতাধিক নাটক নির্মাণ করেছেন। নাটক নির্মাণ করে রাফাত মজুমদার রিংকু দীপ্ত টিভি অ্যাওয়ার্ড, মেরিল প্রথম আলো অ্যাওয়ার্ডসহ বেশ কিছু পুরস্কার পেয়েছেন।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ