মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

নেতৃত্বে ফেরদৌস-আরাফাত-রিয়াজ, গোপন কথোপকথন ফাঁস

প্রকাশনার সময়: ০৩ সেপ্টেম্বর ২০২৪, ১৮:১২

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় শিল্পীদের মধ্যে দুইটি দল লক্ষ্য করা যায়। যেখানে একদল শিক্ষার্থীদের পক্ষে ও আরেকদল বিপক্ষে ছিলেন। দুই দলই সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে রাজপথে সরব ছিলেন। তাদের মধ্যে এক দলের নেতৃত্বে ছিলেন ঢাকা-১০ আসনের সাবেক সংসদ সদস্য ও চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, সাবেক তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত ও চিত্রনায়ক রিয়াজ।

এ দলটি আন্দোলনের শুরু থেকেই শিক্ষার্থীদের বিপক্ষে দাঁড়িয়ে আওয়াজ তুলতে ‘আলো আসবেই’ নামক একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে সরব ছিলেন। সেই গ্রুপের বাকি সদস্যদের মধ্য অভিনেত্রী শামীমা তুষ্টি, তানভীন সুইটি, সোহানা সাবা, অরুণা বিশ্বাস, অভিনেতা সাজু খাদেমসহ আরও অনেকেই ছিলেন।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘আলো আসবেই’ নামক সেই হোয়াটসঅ্যাপ গ্রুপের কিছু স্ক্রিনশট ফাঁস হয়েছে। যেখানে দেখা গেছে, আন্দোলন চলাকালীন ছাত্রদের নিয়ে বিভিন্ন পরিকল্পনার কথা বলছেন শোবিজেরই কয়েকজন। এর মধ্যে একজনকে আন্দোলনে ছাত্রদের ওপর গরম পানি ঢেলে দেওয়ার মতো ভয়ংকর কথা বলতেও শোনা যায়।

বিষয়টি নিয়ে এরমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় উঠেছে। এ ঘটনায় আওয়াজ তুলেছেন অভিনয়শিল্পী থেকে শুরু করে নির্মাতারাও। অনেকেই তাদের শাস্তির দাবি জানিয়েছেন।

সেই গ্রুপের বেশ কিছু কথোপকথনের স্ক্রিনশট নিজের ফেসবুক প্রোফাইলে শেয়ার করেছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। একইসঙ্গে আন্দোলনকে ঘিরে কারা মানবতার বিপক্ষ শক্তি ছিল, সেই প্রশ্ন তুলেছেন।

অন্যদিকে, হোয়াটসঅ্যাপ গ্রুপের এসব কথোপকথনের সত্যতা জানতে চিত্রনায়ক ফেরদৌস ও রিয়াজের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। শেখ হাসিনা পদত্যাগের পর থেকেই তারা আত্বগোপনে রয়েছেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ