মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

‘শিল্পীদের এত এমপি-মন্ত্রী হওয়ার শখ কেন?’

প্রকাশনার সময়: ৩১ আগস্ট ২০২৪, ১৪:১৯

দেশের জনপ্রিয় গায়িকা নাজমুন মুনিরা ন্যান্সি। তার সুরেলা কণ্ঠে জয় করে নিয়েছেন অগণিত দর্শকের মন। নিয়মিত গান গাওয়া একজন শিল্পী যেন হঠাৎই কোণঠাসা হয়ে যান। কারণ, তিনি রাজনৈতিক দল বিএনপির সমর্থক। ফলে ইচ্ছে থাকা সত্ত্বেও সেভাবে তেমন একটা গান গাওয়া কিংবা কোনো কনসার্টে অংশ নিতে পারেননি।

অন্যদিকে বিগত সরকারের আমলে অনেক তারকাই নানা সুবিধা পেয়েছেন। শুধু তাই নয়, হয়েছেন এমপি-মন্ত্রীও। সরকার পতনের পর ফের সরব হয়েছেন ন্যান্সি। কথা বলছেন, বিভিন্ন বিষয় নিয়ে। এবার শিল্পীদের এমপি-মন্ত্রী হওয়া প্রসঙ্গে মুখ খুলেছেন তিনি।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনে সাক্ষাৎকারে ন্যান্সি বলেন, আমাদের পূর্বের কিছু মানুষ এমপি-মন্ত্রী হওয়ার জন্য নির্লজ্জের মতো ছোটাছুটি করেছে। যোগ্যতা না থাকার পরও তারা নির্বাচন এলে নমিনেশন কিনতে দৌড় দিতো। এমনকি তাদের রাজনৈতিক জ্ঞান-প্রজ্ঞাও ঠিকমতো নেই। তাদের বাসনা একটাই, এমপি-মন্ত্রী হতেই হবে!

তিনি আরও বলেন, শিল্পীদের এত এমপি-মন্ত্রী হওয়ার শখ কেন? কী আছে সেখানে? কত টাকা বেতন পান এমপিরা? গান অথবা অভিনয় করে কি যথেষ্ট সম্মানী আসে না—যেটা এমপি হওয়ার জন্য লোভ করতে হবে? যারা এগুলো করে এদের ধরা উচিত। আমার মধ্যে এসব চিন্তা একেবারেই নেই।

গায়িকার ভাষ্য, বিএনপির সমর্থক হওয়ায় গত ১৫ বছর ধরে আওয়ামী লীগের নিপীড়নের শিকার হয়েছি। এমনকি একাধিকবার মিথ্যে মামলায় ফাঁসানো হয়েছে।

যারা কথা বলার স্বাধীনতা হরণ করেছে, গুম-খুন করেছে, দুর্নীতি করেছে তাদের পতন দেশবাসী দেখেছে। আবারও যেন এমন কেউ আর ক্ষমতায় না আসে সেদিকে দৃষ্টি রাখতে জনগণের কাছে অনুরোধ ন্যান্সির। তিনি আরও বলেন, আর কোনো তারকা দেখলেই নমিনেশন দেবেন না। সেই তারকা রাজনীতির লম্বা পথ যদি পাড়ি দিতে পারেন, তাহলে তাকে জনপ্রতিনিধি নির্বাচন করেন।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ