ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

চঞ্চলের ‘মুন্সিগিরি’

প্রকাশনার সময়: ৩০ সেপ্টেম্বর ২০২১, ০৬:২০
সংগৃহীত ছবি

ছোট পর্দার মিষ্টি অভিনেত্রী শবনম ফারিয়া। ২০১৮ সালে তিনি নাম লেখান বড় পর্দাতেও। অমন বিশ্বাস পরিচালিত সেই সিনেমায় অভিনয় করে আলাদাভাবে নজর কাড়েন সবার। সিনেমাটিতে ফারিয়া সহশিল্পী হিসেবে পেয়েছেন চঞ্চল চৌধুরী, পূর্ণিমা ও জয়া আহসানের মতো তারকাদের।

প্রথম সিনেমা মুক্তির ৩ বছর পর প্রথম ওয়েব ফিল্মে অভিষেক হচ্ছে ফারিয়ার। নাম ‘মুন্সিগিরি’। এখানেও তিনি অভিনয় করেছেন চঞ্চল চৌধুরীর সঙ্গে। তবে ভিন্নতা রয়েছে চরিত্রে। কারণ ‘দেবী’তে চঞ্চল ছিলেন একজন শিক্ষক, আর ফারিয়া ছিলেন তার ছাত্রী। এবার চঞ্চল ও ফারিয়া ক্যামেরাবন্দি হয়েছেন স্বামী-স্ত্রীর ভূমিকায়। সুতরাং গল্প-চরিত্রের সঙ্গে বদলেছে তাদের রসায়নও। ‘মুন্সিগিরি’ নির্মাণ করেছেন গুণী নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী। শিবব্রত বর্মনের উপন্যাস অবলম্বনে সিনেমাটি বানানো হয়েছে। এখানে একজন সৎ ডিবি পুলিশ কর্মকর্তার পেশা ও জীবনের বিভিন্ন দিক উঠে আসবে। যার পরতে পরতে থাকবে রহস্য আর রোমাঞ্চ।

ডিবির গোয়েন্দা কর্মকর্তা রূপে চঞ্চলের নাম থাকছে মাসুদ মুন্সি। অন্যদিকে তার স্ত্রীর ভূমিকায় থাকা শবনম ফারিয়াকে দেখা যাবে পারভীন নামে। স্বামীর পেশা ও তদন্ত নিয়ে তার দারুণ আগ্রহ।

এর আগে অমিতাভের সঙ্গে ক্যামেস্ট্রি নিয়ে চঞ্চল বলেন, আয়নাবাজির আগে অমিতাভ রেজার সঙ্গে খুব একটা কাজ করা হয়নি। এই সিনেমাটির পর তার সঙ্গে আমার বন্ধুত্বপূর্ণ একটা সম্পর্ক তৈরি হয়। নির্মাতা হিসেবে তার যে থ্রট প্রসেস, তা আমার ভালো লাগে। বলা যায়, আমার প্রিয় নির্মাতাদের মধ্যে তিনি অন্যতম।

গত মঙ্গলবার প্রকাশ করা হয়েছে ‘মুন্সিগিরি’র ট্রেলার। সেখানে জানা গেছে খুন এবং সেই খুনের রোমাঞ্চে ভরা তদন্তের আভাস। ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে আজ থেকে স্ট্রিমিং শুরু হবে এই ওয়েব ফিল্মের।

চলতি বছরের শুরুতেই আনুষ্ঠানিকভাবে ‘মুন্সিগিরি’ ওয়েব ফিল্মটির ঘোষণা দেয়া হয়। তখন অমিতাভ রেজা জানিয়েছিলেন, এই সিনেমাটি ফ্র্যাঞ্চাইজি আকারে নির্মাণের পরিকল্পনা রয়েছে। অর্থাৎ বলিউডে যেমন ‘ধুম’, টালিউডের ‘ফেলুদা’ কিংবা হলিউডের ‘অ্যাভেঞ্জার্স’ সিরিজের মতো করেই নির্মিত হবে ‘মুন্সিগিরি’।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ